সারা বাংলা

আজ থেকে মধুমতি ট্রেন চলবে ভাঙ্গা-রাজশাহী রুটে

প্রতিনিধি, ফরিদপুর : আন্তঃনগর ট্রেন ‘মধুমতি’ আজ শুক্রবার থেকে চলবে ভাঙ্গা-রাজশাহী রুটে। আগে এ ট্রেনটি চলতো গোয়ালন্দ-রাজশাহী রুটে। তবে ‘যাত্রী সাধারণের স্বাচ্ছন্দ্য ভ্রমণের সুবিধার জন্য’ আজ থেকে ট্রেনটি নতুন রুটে চলবে। ট্রেনটি সকাল ৮টায় রাজশাহী স্টেশন থেকে ছেড়ে পাচুরিয়া থেকে ফরিদপুর হয়ে ভাঙ্গায় পৌঁছবে বেলা ২টার দিকে।

এছাড়া ২টা ২৫ মিনিটে ট্রেনটি ভাঙ্গা থেকে ছেড়ে পুকুরিয়া, তালমা, ফরিদপুর, আমিরাবাদ, পাচুড়িয়া ও রাজবাড়ী হয়ে রাজশাহী চলে যাবে। তবে বৃহস্পতিবার এ ট্রেনটি বন্ধ থাকবে সাপ্তাহিক ছুটির দিনে হিসেবে। রেলওয়ে পশ্চিমাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. আবদুল আওয়াল স্বাক্ষরিত এক পত্র থেকে এ তথ্য জানা গেছে।

এর সত্যতা নিশ্চিত করে রাজবাড়ী রেলওয়ের স্টেশন মাস্টার তন্ময় দত্ত বলেন, আগে আন্তঃনগর ট্রেন মধুমতি রাজশাহী-গোয়ালন্দ রুটে চলাচল করত। গোয়ালন্দে ট্রেনটি না যাওয়ায় রাজবাড়ী-গোয়ালন্দ পথে শাটল ট্রেন যুক্ত করা হবে। মধুমতির সঙ্গে সময় মিলিয়ে রাজবাড়ী-গোয়ালন্দ পথে এ শাটল ট্রেনটি চলবে, যাতে রাজবাড়ীতে মধুমতি আসার আগেই গোয়ালন্দের যাত্রীরা রাজবাড়ীতে চলে আসতে পারেন।

এ বিষয়ে ভাঙ্গা মহিলা কলেজের বাংলা বিভাগের প্রভাষক অজয় দাস বলেন, ‘এটি এ অঞ্চলের মানুষদের জন্য অত্যন্ত খুশির খবর। এখন থেকে উত্তরাঞ্চলে সহজেই যাওয়া যাবে। বিড়ম্বনামুক্ত ভ্রমণ হবে। এতে আমরা আনন্দিত।’

ভাঙ্গার ঘাড়–য়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সফিউদ্দিন মোল্লা বলেন, ‘সব মিলিয়ে আগে সময় লাগত ১২ থেকে ১৩ ঘণ্টা। দুর্ভোগের আর শেষ থাকত না। ট্রেনের সঙ্গে ভাঙ্গা যুক্ত হওয়ায় এটি এ অঞ্চলের শিক্ষার্থীদের জন্য একটি বিরাট সুযোগ ও পাওয়া। কেননা এখন থেকে মাত্র ছয় ঘণ্টায় এক ট্রেনেই রাজশাহী যাওয়া আসা করতে পারবে শিক্ষার্থীরা।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..