কোম্পানি সংবাদ

আজ থেকে ১৩ দিন স্পট মার্কেটে ছয় কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

রেকর্ড ডেটের কারণে আজ থেকে স্পট মার্কেটে লেনদেন হবে মেঘনা কনডেন্সড মিল্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মেঘনা পিইটি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, শ্যামপুর সুগার মিলস লিমিটেড, জিলবাংলা সুগার মিলস লিমিটেড, রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানি (বিডি) লিমিটেড, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার। আগামী ১৩ দিন অর্থাৎ ১৮ তারিখ পর্যন্ত এ ছয় কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হবে। এ ছয় কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মেঘনা কনডেন্সড মিল্ক ইন্ডাস্ট্রিজ লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে সাত টাকা ৮০ পয়সা (লোকসান) এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫১ টাকা ৮৮ পয়সা (লোকসান)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় মেঘনা কমিউনিটি সেন্টার, মেঘনা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স-২, বাগমারা, কুমিল্লায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

মেঘনা পিইটি ইন্ডাস্ট্রিজ লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ পয়সা (লোকসান) এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩ টাকা ৯১ পয়সা (লোকসান)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ ডিসেম্বর বেলা ১২টায় মেঘনা কমিউনিটি সেন্টার, মেঘনা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স-২, বাগমারা, কুমিল্লায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

শ্যামপুর সুগার মিলস লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১২৬ টাকা ২৯ পয়সা (লোকসান) এবং এনএভি দাঁড়িয়েছে ৮৬৭ টাকা ৯৭ পয়সা (লোকসান)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৭ ডিসেম্বর বেলা ১১টায় শ্যামপুর সুগারমিলস ট্রেনিং কমপ্লেক্স, শ্যামপুর, রংপুরে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

জিলবাংলা সুগার মিলস লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ১০৩ টাকা ৯০ পয়সা (লোকসান) এবং এনএভি দাঁড়িয়েছে ৬০৮ টাকা (লোকসান)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২১ ডিসেম্বর বেলা ১১টায় কারখানা প্রাঙ্গণে (দেওয়ানগঞ্জ, জামালপুর) এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানি (বিডি) লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে চার টাকা ২১ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৩০ টাকা ৬৬ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৪ ডিসেম্বর বেলা ১১টায় কারখানা প্রাঙ্গণে (রেনইউক রোড, কুষ্টিয়া) এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ২৫ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ১২ টাকা ৬৪ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কেবিজি টাওয়ার, ফ্লোর-৬, ১৫ ডিআইটি রোড, মালিবাগ চৌধুরীপাড়া, রমনাতে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর। l

সর্বশেষ..