খবর দিনের খবর

আজ ফের চালু হচ্ছে বরিশাল বিমানবন্দর

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্যসেবার ব্যবস্থা না থাকায় দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর আজ (১২ জুলাই) বরিশাল বিমানবন্দর চালু হচ্ছে। এদিন থেকেই বেসরকারি এয়ারলাইনসগুলো ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট শুরু করবে।

করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশে ২৫ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ ছিল। ১ জুন থেকে পর্যায়ক্রমে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট শুরু হয়। যাত্রীদের স্বাস্থ্যসেবা না থাকায় যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশাল বিমানবন্দর চালু হয়নি তখন। ১১ জুন স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চিত হওয়ার পর চালু হয় যশোর বিমানবন্দর। তবে এখনও বন্ধ আছে রাজশাহী ও কক্সবাজার বিমানবন্দর। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ  জানিয়েছে,  স্বাস্থ্য অধিদপ্তরকে প্রয়োজনী ব্যবস্থা নিতে বলা হলেও তাদের সহযোগিতা না পাওয়ায় চালু করা যায়নি  এ বিমানবন্দরগুলো।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক)  চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, ‘আমরা বিমানবন্দরের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছি। কিন্তু স্বাস্থ্যগত বিষয়গুলো নিশ্চিত করার দায়িত্ব স্বাস্থ্য অধিদপ্তরের। এতদিন স্বাস্থ্যগত বিষয় নিশ্চিত করা যায়নি বলে বরিশাল বিমানবন্দর চালু করা সম্ভব হয়নি।’

ইউএস-বাংলা এয়ারলাইনস জানিয়েছে, রোববার ঢাকা থেকে বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে। সব ধরনের স্বাস্থ্যবিধি পালন করে ইউএস-বাংলা এয়ারলাইনস প্রতিদিন ঢাকা থেকে বরিশাল একটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিদিন বিকাল ৪টা ১৫ মিনিট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বরিশাল বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যাবে। বরিশাল থেকে বিকাল ৫টা ২৫ মিনিটে ঢাকার উদ্দেশে বিমান ছেড়ে আসবে। ঢাকা থেকে বরিশালে ন্যূনতম ভাড়া ২৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযাগ) কামরুল ইসলাম বলেন, ইউএস-বাংলা এয়ারলাইনস সব ধরনের স্বাস্থ্য সুরক্ষা বজায় রেখে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী কেবিন ক্র, ককপিট ক্রুসহ সব এয়ারলাইনস এক্সিকিউটিভ মনোবলকে সুদৃঢ় রেখে যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে।

নভোএয়ার জানিয়েছে, নভোএয়ারের ফ্লাইট প্রতিদিন ঢাকা থেকে বেলা ৩টা ১৫ মিনিটে ছেড়ে বেলা ৩টা ৫৫ মিনিটে বরিশালে অবতরণ করবে। আবার বিকাল ৪টা ২৫ মিনিটে বরিশাল থেকে আসবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..