প্রিন্ট করুন প্রিন্ট করুন

আজ মিরপুর মাতাবেন এ আর রহমান

শোবিজ ডেস্ক: এ আর রহমান, সংগীতপ্রেমীদের কাছে এক আবেগ আর ভালোবাসার নাম। দ্বিতীয়বারের মতো বাংলাদেশে এসেছেন তিনি।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে মেগা কনসার্ট। এতে অংশ নেওয়ার জন্য ২৪০ জনের বিশাল বহর নিয়ে রোববার রাতে ঢাকায় চলে আসেন এই মিউজিক ম্যাজিশিয়ান। একইদিন সন্ধ্যায় মহড়ায়ও অংশ নিয়েছেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এ কনসার্ট।

অনুষ্ঠিত হতে যাওয়া এই কনসার্টের সময় সূচি প্রকাশ করেছে বিসিবি। সূচি অনুযায়ী বিকেল ৪টা ১৫ মিনিটে দর্শকদের জন্য স্টেডিয়ামের প্রবেশ পথ খোলা হবে, বন্ধ হবে সাড়ে ৫টায়।

৪টা ২০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশন করা হবে। সাড়ে ৪টায় পারফর্ম করবেন মাইলস। এরপর ৫টা ১৫ মিনিটে পারফর্ম করবেন মমতাজ; যা চলবে একঘণ্টা ব্যাপী।

সন্ধ্যা ৬টা ১৫ মিনিট থেকে মাগরিবের নামাজের বিরতি থাকছে। এরপর সন্ধ্যা ৭টায় শেরই-বাংলা স্টেডিয়ামে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সামনে বসে উপভোগ করবেন এ আর রহমানের গান। এ জন্য মিরপুর এলাকায় নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা। ৭টা ১০ মিনিটে আবারও গাওয়া হবে জাতীয় সংগীত।

৭টা ১৫ মিনিট থেকে পারফর্ম করবেন ভারতীয় সংগীতশিল্পী এ আর রহমান। এর মাঝে সাড়ে ৭টায় রয়েছে এশার নামাজের বিরতি। এরপর আবারও গান শুরু করবেন এ আর রহমান, তিনি রাত ১২টা পর্যন্ত ৩৫টি গান পরিবেশন করবেন । এতে প্রায় ১০ হাজার দর্শক উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে ‘মুজিববর্ষ কনসার্ট’শীর্ষক এ আয়োজন ২০২০ সালেই হওয়ার কথা ছিল। তবে মহামারি করোনাভাইরাসের কারণে তখন আসতে পারেননি এ আর রহমান। সেজন্য কনসার্ট স্থগিত করা হয়। দুই বছর পর সেই আয়োজন আলোর মুখ দেখছে আজ।