বাণিজ্য সংবাদ

আজ শেষ হচ্ছে এশিয়ান বাণিজ্য ও পর্যটনমেলা

শেয়ার বিজ ডেস্ক : আজ বিজয় দিবসে শেষ হচ্ছে পাঁচ দিনব্যাপী ১১তম এশিয়ান আন্তর্জাতিক বাণিজ্য ও পর্যটনমেলা ২০১৭-এর। দক্ষিণ এশিয়ার ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ বাংলাদেশের খ্যাতনামা ব্র্যান্ডের পণ্যের বিক্রি আর প্রদর্শনীতে ক্রেতা আর দর্শনার্থীদের ভিড়ে জমজামাট হয়ে উঠেছে এবারের মেলায়। সেমস গ্লোবালের আয়োজনে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ১২ ডিসেম্বর শুরু হয় এ আন্তর্জাতিকমেলা।

এবারের মেলায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের পসরা নিয়ে রয়েছে দেশি-বিদেশি ৪৩টি স্টল। গহনা, পোশাক, কসমেটিক্স, শাড়ি, ওড়না, ফার্নিচার, ফুডস অ্যান্ড বেভারেজ, স্পোর্টস আইটেম, হারবাল পণ্য, পারফিউম, ইলেক্ট্রনিক্সসহ নানা পণ্যের স্টলে ক্রেতাদের আগ্রহতে খুশি মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। ভিড় দেখা যায় হোটেল রিসোর্ট আর ডেভেলপারস কোম্পানির স্টলগুলোতেও।

ভারত, পাকিস্তানের পণ্যের আলাদা প্যাভিলিয়নে পছন্দের পণ্যের দিকে আগ্রহ দেখা যায় সবচেয়ে বেশি। মেলায় আসা উত্তরার গৃহিণী সায়মা শারমিন জানান, নিজের পোশাকের এবং ঘর সাজানোর বেশ কিছু পছন্দের ব্র্যান্ড রয়েছে মেলায়, তাই পরিবারের অন্য সবাইকে নিয়ে চলে এসেছেন। এবারের মেলায় ভারত ও পাকিস্তানের শাড়ি, চাঁদর, ওড়নাসহ মেয়েদের পোশাকের প্রতি ক্রেতাদের ঝোঁক বেশি বলে মন্তব্য করেন তিনি।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের পাশাপাশি মেলাতে আলাদা করে বিভিন্ন প্যাভিলিয়নে রয়েছে লাইফস্টাইল, বাচ্চাদের খেলনা ও প্রয়োজনীয় সামগ্রী, বিউটি অ্যান্ড ফিটনেস ও স্মার্ট টেকনোলজির প্রদর্শনী।

১২ ডিসেম্বর মেলার উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কামরুল ইসলাম এবং বাংলাদেশ ব্যাংকের ডিরেক্টর আফতাব উল ইসলাম।

মেলায় বেচাকেনার পরিমাণ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন অংশগ্রহণকারী বিদেশি স্টলগুলোর প্রতিনিধিরা। তারা আগামীতেও বাংলাদেশে তাদের পণ্যের এ রকম চমৎকার প্রদর্শনীতে অংশগ্রহণের ব্যাপারেও আগ্রহ প্রকাশ করেন।

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..