প্রিন্ট করুন প্রিন্ট করুন

আট কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে আট কোম্পানি। এর মধ্যে ছয় কোম্পানির ইপিএস বেড়েছে, কমেছে একটির এবং শেয়ারপ্রতি লোকসান বেড়েছে বাকি এক কোম্পানির। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টার্ন ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা তিন পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৬৮ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৩৫ পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে ইপিএস হয়েছে তিন টাকা ৩৪ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল দুই টাকা ৮৯ পয়সা।

রেনউইক যজ্ঞেশ্বর: প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ৬৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩২ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৩৭ পয়সা।

রূপালী ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৪৭ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৫৭ পয়সা। অর্থাৎ ইপিএস কমেছে ১০ পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে ইপিএস হয়েছে এক টাকা ৭৬ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা ৮৪ পয়সা। শাহ্জালাল ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৪৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৪০ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে তিন পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে ইপিএস হয়েছে এক টাকা ৪১ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা ১৭ পয়সা।

সিটি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৯১ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৪৮ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৪৩ পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে ইপিএস হয়েছে তিন টাকা ৯ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল দুই টাকা ৭৮ পয়সা।

ব্র্যাক ব্যাংক: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে এক টাকা ৭৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা তিন পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৭৩ পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে ইপিএস হয়েছে চার টাকা ৪২ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল তিন টাকা দুই পয়সা।

ম্যারিকো বাংলাদেশ: দ্বিতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ১৪ টাকা ৪৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৩ টাকা ৬১ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৮৮ পয়সা। দুই প্রান্তিক শেষে ছয় মাসে ইপিএস হয়েছে ৩০ টাকা ২১ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ২৭ টাকা ৯০ পয়সা।

আইসিবি ইসলামিক ব্যাংক: তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১২ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি লোকসান বেড়েছে তিন পয়সা। তিন প্রান্তিক শেষে ৯ মাসে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪২ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ৩০ পয়সা।