স্পোর্টস

আট মাস পর ফিরছেন ধোনি

ক্রীড়া ডেস্ক: গত বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। যে কারণে তার অবসর নিয়ে গুঞ্জন শুরু হয়েছে বেশ আগে থেকেই। যদিও এ ব্যাপারে ভারতের সাবেক অধিনায়ক কিছুই বলেননি। তবে ক্রিকেটপ্রেমীরা ধারণা করছিলেন, এ বছরের মার্চে আইপিএল দিয়েই চেনা পরিবেশে ফিরবেন তিনি। এবার ঠিক সেটাই হতে যাচ্ছে। মানে, আগামী ২৯ মার্চ চেন্নাই কিংসের জার্সিতে ২২ গজে নামবেন দুবারের বিশ্বকাপজয়ী এ তারকা। গত পরশু আইপিএলের সূচি প্রকাশ হওয়ার পরই ব্যাপারটি নিশ্চিত হয়েছেন ধোনি ভক্তরা। 

২০১৯ সালের ১০ জুলাই বিশ্বকাপ সেমিফাইনালে শেষবার খেলেছিলেন ধোনি। নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পর আর তাকে দেখা যায়নি আকাশি জার্সিতে। তাই দেশটির সাবেক তারকা সুনীল গাভাস্কারের মতো তারকাও প্রশ্ন তুলেছিলেন ধোনিকে নিয়ে। এদিকে আবার বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও সরিয়ে দেওয়া হয়েছে দেশের অন্যতম সফল অধিনায়ককে। তারপরও ‘ক্যাপ্টেন কুল’ মুখ খোলেননি।

গত পরশু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএলের সূচি প্রকাশ করেছে। সেই সূচি অনুযায়ী আইপিএলের প্রথম ম্যাচ ২৯ মার্চ। যে লড়াইয়ে অবতীর্ণ হবে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স। সিএসকে’র রিমোট কন্ট্রোল হাতে থাকবে ধোনিরই। জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী পর্যন্ত বলেছেন, এবারের আইপিএল ভারতীয় দলে ধোনির ভবিষ্যৎ স্থির করে দেবে।

আসছে আইপিএলে ভালো খেলার ওপরই আসলে জাতীয় দলে ধোনির ভবিষ্যৎ নির্ভর করছে। ব্যাপারটি নিশ্চয়ই জানেন মাহি। তাই দেশের শীর্ষ ঘরোয়া লিগে ব্যাট হাতে দাপট দেখাতে মনে মনে ঠিকই তৈরি তিনি, যা মাঠের ক্রিকেটে দেখানোর অপেক্ষায় তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..