কোম্পানি সংবাদ পুঁজিবাজার

আট মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে আট মিউচুয়াল ফান্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি তিন শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৭৬ পয়সা (লোকসান) এবং ৩০ জুন ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১০ টাকা ৫০ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা ৭৭ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৯৮ পয়সা, ১৪ টাকা ১৭ পয়সা এবং ১২ টাকা ৪৬ পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ সেপ্টেম্বর।

এনএলআই ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ৭৬ পয়সা (লোকসান) এবং ৩০ জুন ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ২২ পয়সা (বাজারমূল্যে) এবং ১২ টাকা ৫০ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা তিন পয়সা, ১৫ টাকা ১৮ পয়সা এবং ১৩ টাকা ২৮ পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ সেপ্টেম্বর।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ দেবে না বলে ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ২৬ পয়সা (লোকসান) এবং ৩০ জুন ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ৩২ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা ১৯ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২৮ পয়সা, ১০ টাকা ৮৮ পয়সা এবং ১১ টাকা ৩২ পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ সেপ্টেম্বর।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ দেবে না বলে ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ৫৫ পয়সা (লোকসান) এবং ৩০ জুন ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ১৪ পয়সা (বাজারমূল্যে) এবং ১০ টাকা ৬৯ পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৩২ পয়সা, ১১ টাকা এবং ১১ টাকা এক পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ সেপ্টেম্বর।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ দেবে না বলে ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ২৮ পয়সা (লোকসান) এবং ৩০ জুন ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ৩১ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা ছয় পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৩৭ পয়সা, ১০ টাকা ৯৪ পয়সা এবং ১১ টাকা আট পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ সেপ্টেম্বর।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ দেবে না বলে ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ৩৫ পয়সা (লোকসান) এবং ৩০ জুন ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ১৫ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা এক পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২৯ পয়সা, ১০ টাকা ৮০ পয়সা এবং ১০ টাকা ৯৭ পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ সেপ্টেম্বর।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ দেবে না বলে ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ৩৭ পয়সা (লোকসান) এবং ৩০ জুন ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ২৯ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা চার পয়সা (ক্রয়মূল্যে)। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৩০ পয়সা, ১১ টাকা এবং ১১ টাকা ১৯ পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ সেপ্টেম্বর।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরে মিউচুয়াল ফান্ডটি কোনো লভ্যাংশ দেবে না বলে ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ৫৮ পয়সা (লোকসান) এবং ৩০ জুন ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে আট টাকা ৯৭ পয়সা (বাজারমূল্যে) এবং ১১ টাকা দুই পয়সা (ক্রয়মূল্যে)।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..