প্রিন্ট করুন প্রিন্ট করুন

আড়ংকে ১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যবিধি না মানায় আসাদগেট আড়ং শপিং মল কর্তৃপক্ষকে ১ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। বৃহস্পতিবার (৬ মে) বিকেলে শপিং মলগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না তা পরিদর্শনে যান মেয়র মো. আতিকুল ইসলাম। এসময় ধারণ ক্ষমতার অতিরিক্ত ক্রেতা-বিক্রেতা থাকায় আড়ংকে ১ লাখ টাকা জরিমানা করে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। অনাদায়ে এক মাসের জেল।

পরে এ বিষয়ে মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, শর্ত ছিল স্বাস্থ্যবিধি মেনে শপিং মল খোলা রাখবে। আড়ংয়ের আসাদগেট আউটলেটে ধারণক্ষমতার বেশি ক্রেতা ঢুকেছেন। অনেকে বাচ্চা নিয়ে কেনাকাটা করতে আসছেন। স্বাস্থ্যবিধি নিশ্চিত না হওয়ায় আজ আড়ংকে ১ লাখ টাকা জরিমানা করা হলো।

আড়ং কর্তৃপক্ষ জানান, আমরা মাস্ক পরেই স্বাস্থ্যবিধি মেনেই মার্কেট খোলা রেখেছি। কিন্তু ক্রেতাদের মানাতে পারছি না। নিষেধ করার সত্ত্বেও অনেকে চলে আসেন। একজন ক্রেতার সঙ্গে ৩ জন ৪ জন করে চলে আসে। আমরা চেষ্টা করেও মানাতে পারছি না। এখন মেয়র সাহেব আসছেন অনেক কথা বলেছেন। আমরা এরপর ওনাদের নির্দেশনা মেনে চলব।

অপরদিকে, একই অভিযোগে মোহাম্মদপুর টোকিও স্কয়ার মার্কেটেন রূপসাগর টেক্সটাইলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।একজন ক্রেতা তার বাচ্চাকে মুখে মাস্ক না পরানোয় দোকান মালিককে এই জরিমানা করা হয়।