প্রিন্ট করুন প্রিন্ট করুন

আবারও ‘প্রদর্শন অযোগ্য’ সিমলার সিনেমা

শোবিজ ডেস্ক: ১৯৯৯ সালে ‘ম্যাডাম ফুলি’ দিয়ে পর্দায় নায়িকা সিমলার রাজকীয় অভিষেক হয়েছিল। পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। এরপর হাতেগোনা কয়েকটি ছবিতে কাজ করেছেন এ অভিনেত্রী।

সর্বশেষ অভিনয় করেন ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ সিনেমায়। তাও বছর সাতেক আগে। তবে চলচ্চিত্রটি সেন্সরে জমা হলে সেটি ‘প্রদর্শন অযোগ্য’ বলে তখন জানিয়ে দেয় বোর্ড। সে সময় দেওয়া কিছু সংশোধনী ঠিকঠাক করে আবারও সম্প্রতি ছাড়পত্রের জন্য বোর্ডে পাঠানো হয়েছিল। অবশেষে সেটিও ‘প্রদর্শন অযোগ্য’ বলে জানিয়ে দেওয়া হয়েছে।

জানা যায়, সিনেমাটির নতুন নাম দেওয়া হয় ‘প্রেমকাহন’। কিন্তু চলচ্চিত্রটির কাহিনি ও দৃশ্যসহ বেশ কিছু কারণে এটি ‘অযোগ্য’ বলে ঘোষণা দিয়েছে সেন্সর বোর্ড।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন। তিনি বলেন, ‘‘ছবিটি দেখার পর এবারও বোর্ড সদস্যরা এটাতে আপত্তি দিয়েছেন। ছবিটি ‘প্রদর্শন অযোগ্য’ বলে সবাই মন্তব্য দিয়েছেন।’’

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন রুবেল আনুশ। অসম প্রেমের গল্পের এই ছবিতে সিমলার সঙ্গে জুটি বেঁধেছেন ‘ঘেটুপুত্র কমলা’-খ্যাত অভিনেতা মামুন।

সত্য ঘটনা অবলম্বনে ২০১৪ সালের আগস্টে ছবির শুটিং শুরু হয়। সিনেমায় ৩৮ বছর বয়সী সিমলার সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন ১৮ বছরের তরুণ মামুন। এতে আরও অভিনয় করেছেন আবুল হায়াত, রুমাই নোভিয়া, পুলক, বাপ্পী, লাবণী, সাদিয়া, আলিফ, মুসা, টুটুল চৌধুরী, আফরিনসহ অনেকে।