প্রিন্ট করুন প্রিন্ট করুন

আমরা নেটওয়ার্কের বিডিং আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া তথ্য ও প্রযুক্তি খাতের আমরা নেটওয়ার্কস লিমিটেডের শেয়ার মূল্য নির্ধারণে নিলাম (বিডিং) সম্পর্কিত কার্যক্রম আগামী সপ্তাহে শুরু হবে। ইস্যু ম্যানেজারের সঙ্গে আলাপকালে এমনটিই জানা গেছে।

জানা গেছে, গতকাল বুধবার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য নির্ধারণে বিডিং আয়োজন করার জন্য কোম্পানি এবং ইস্যু ম্যানেজারের কাছে সম্মতিপত্র (কনসেন্ট লেটার) পাঠিয়েছে। সে অনুযায়ী আগামী সপ্তাহেই বিডিং আয়োজন শুরু করতে চায় আমরা নেটওয়ার্ক লিমিটেড।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড এবং রেজিস্ট্রার টু দ্য ইস্যু দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠান লংকাবাংলা ইনভেস্টমেন্টের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, আগামী সপ্তাহেই বুকবিল্ডিং পদ্ধতিতে কোম্পানিটির বিডিং আয়োজন শুরু করা হবে। এজন্য ডিএসই এবং সিএসই’র সঙ্গে আলোচনা হয়েছে। আজ নিলাম আয়োজনের তারিখ চূড়ান্ত করা হবে।

এর আগে বিএসইসি’র ৫৯৪তম কমিশন সভায় আমরা নেটওয়ার্কস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন দিয়েছে বিএসইসি। কোম্পানিটিকে বুকবিল্ডিং পদ্ধতিতে ইলেকট্রনিক বিডিংয়ের মাধ্যমে কাট-অব প্রাইস নির্ধারণ করতে বলা হয়েছে।

বুকবিল্ডিং পদ্ধতিতে আইপিওর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করবে। এ অর্থ দিয়ে কোম্পানির বিএমআরই, ডাটা সেন্টার প্রতিষ্ঠা, দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট প্রতিষ্ঠা করা, আইপিও খরচ এবং ব্যাংক লোন পরিশোধ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত আর্থিক বিররণী অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ২১ টাকা ৯৮ পয়সা এবং বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী ওয়েটেড এভারেজ শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৫২ পয়সা।