প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরও এক বছর ডিএমপি কমিশনার থাকছেন শফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: অবসরের বয়সে পৌঁছে যাওয়া মোহা. শফিকুল ইসলামকেই চুক্তিতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের দায়িত্বে রাখছে সরকার। ৩০ অক্টোবর থেকে বা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য তাকে ডিএমপি কমিশনার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

শফিকুল ইসলামের সরকারি চাকরির মেয়াদ ২৯ অক্টোবর শেষ হওয়ার কথা জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গত সপ্তাহে প্রজ্ঞাপন জারি করছিল। তার অবসরে যাওয়ার প্রজ্ঞাপন জারির পর নতুন ডিএমপি কমিশনার কে হবেন, তা নিয়ে আলোচনা শুরু হয়। কিন্তু সরকার তাকেই আরও এক বছর রাখল। তার আগে শফিকুল ইসলামের চাকরি গ্রেড ২ থেকে গ্রেড ১-এ উন্নীত করেছিল সরকার।

বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা শফিকুল ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ডিএমপির ৩৪তম কমিশনার হিসেবে দায়িত্ব নেন।

চুয়াডাঙ্গার আলমডাঙ্গার বাসিন্দা এই পুলিশ কর্মকর্তা ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর এএসপি হিসেবে পুলিশে যোগ দেন। কর্মজীবনে তিনি নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার, চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পাওয়ার পর তিনি অ্যান্টি টেরোরিজম ইউনিটের প্রধান, পুলিশ সদর দপ্তরের এইচআরএম শাখার প্রধান ও সিআইডি প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।