স্পোর্টস

আরও দুই অ্যাথলেট হাসপাতালে

ক্রীড়া ডেস্ক : একদিন আগেই কারাতে ইভেন্টে আহত হয়ে মারজান আক্তার প্রিয়া হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দ্রুত সময়ের মধ্যে অবশ্য তিনি হোটেলে ফিরেছিলেন। কিন্তু সেই ধাক্কা কাটতে না কাটতেই গতকাল আরও দুই বাংলাদেশি অ্যাথলেট অসুস্থ হয়ে পড়েন। তাদের ঠিকানাও হয় হাসপাতালে।

দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে এসএ গেমসের ৪০০ মিটার স্প্রিন্টের হিটে ৪৮.২০ সেকেন্ডে দৌড়ে দ্বিতীয় হয়েছিলেন জহির। দ্বিতীয় হিটে ৫০.২০ সেকেন্ড সময় নিয়ে আবু তালেব হয়েছিলেন চতুর্থ। এরপরই তারা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। উচ্চতাজনিত কারণে শ্বাস নিতে সমস্যা হচ্ছিল তাদের। যে কারণে স্টেডিয়াম থেকে তাদের পাশের ব্ল– ক্রস হাসপাতালে নিয়ে অক্সিজেন দেওয়া হয়।

এ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক পবন রাওয়াল পরে সাংবাদিকদের বলেন, ‘জহিরের পালস রেট স্বাভাবিকের চেয়ে অনেক বেশি। একজন অ্যাথলেটের যেখানে ৭৮-এর আশেপাশে পালস রেট স্বাভাবিক, সেখানে জহিরের ১০০’র বেশি। যদি তিনি আবার দৌড়ান, তবে পালস রেট আরও বেড়ে যাবে। এ অবস্থায় আমরা তাকে ফাইনালে অংশ নেওয়ার অনুমতি দিতে পারছি না।’

এসএ গেমসে এবার জহির গিয়েছিলেন বড় প্রত্যাশা নিয়ে। কিন্তু গত জাতীয় অ্যাথলেটিক্সে রেকর্ড ৪৬.৮৬ সেকেন্ড টাইমিং করা এ অ্যাথলেটের সব আশা গতকালই শেষ হয়ে যায়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..