প্রিন্ট করুন প্রিন্ট করুন

আলমডাঙ্গায় গ্যাস পাওয়ার সম্ভাবনা

 

শেয়ার বিজ ডেস্ক: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার পাইকপাড়া গ্রামে গ্যাস পাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। গত বুধবার গ্রামের মুচিপাড়ার জামিরুলের বাড়িতে টিউবওয়েল বসানোর সময় মাটির নিচে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এরপর মাটির নিচে থাকা প্রায় ৮টি পাইপ দ্রুত উপরে উঠে আসে। সে সঙ্গে গ্যাস উদ্গীরণ হতে থাকে। এ সময় আতঙ্কিত হয়ে পড়েন গ্রামবাসী। পরে স্থানীয়রা উপরে ওঠা গ্যাসে আগুন দিলে তা জ্বলতে থাকে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। খবর পরিবর্তন।

জব্বার আলী নামে এক গ্রামবাসী জানান, গ্যাসের বিষয়টি নিশ্চিত হতে উদ্গীরিত গ্যাসে আগুন দিলে তা দাউ দাউ করে জ্বলে ওঠে। পরে গ্রামবাসী টিউবওয়েল বসানোর স্থানটি মাটি ও বালি চাপা দিয়ে বন্ধ করে দেয়। পাইকপাড়ার মুচি পাড়ার গৃহবধূ রোজিনা খাতুন জানান, মাটি দিয়ে গর্তের মুখ ভরাট করে দেওয়া হলেও গত বুধবার সারা রাত গ্যাস বের হওয়ার শব্দ শোনা গেছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ওই স্থান থেকে বুদ বুদ করে গ্যাস নির্গত অব্যাহত থাকে।

স্থানীয় আইলহাস ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দীন জানান, এ ঘটনার পর গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। একই সঙ্গে গ্যাস নির্গত হওয়া স্থানটির আশপাশে সাধারণ মানুষজনকে না যেতে পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই স্থানে গ্যাসের চাপ আছে। বিষয়টি নিশ্চিত হতে জ্বালানি মন্ত্রণালয়কে অবহিত করে পরীক্ষা-নিরীক্ষা করা হবে।