স্পোর্টস

আল আমিনের জরিমানা

ক্রীড়া প্রতিবেদক: হঠাৎ চোটে পড়ায় জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে পারেননি একমাত্র টেস্ট। তবে দ্রুত সুস্থ হয়ে ওঠায় বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে মাঠে নেমেছিলেন আল আমিন। যে ম্যাচে এ ডানহাতি পেসার প্রতিপক্ষ ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুলের সঙ্গে বাজে আচরণ করেন, যা ধরা পড়েছে ম্যাচ অফিশিয়ালদের চোখে। যে কারণে শাস্তি হিসেবে জরিমানার কবলে পড়েছেন এ ক্রিকেটার। গতকাল ব্যাপারটি নিশ্চিত করেছেন দলটির ম্যানেজার নাফিস ইকবাল।

টেস্ট না পারলেও জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার সম্ভাবনা রয়েছে আল আমিনের। যে কারণে এ পেসার আজই সতীর্থদের সঙ্গে সিলেট যাবেন। তার আগেই গতকাল পেয়েছেন দুঃসংবাদ। বিসিএলের ম্যাচে অশোভন আচরণের জন্য জরিমানার কবলে পড়েছেন।

মধ্যাঞ্চলের ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুলকে আউট করে গত পরশু তার সঙ্গে বাজে ভাষায় কথা বলেন আল আমিন, শরীরী ভাষাও ঠিক ছিল না। যে কারণে তাকে জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আচরণবিধি লেভেল ১ ধারায় (২.৫) দোষী সাব্যস্ত হয়েছেন আল আমিন। এ ধারায় আনুষ্ঠানিকভাবে তিরষ্কার সর্বনি¤œ শাস্তি। আর সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফি’র ৫০ শতাংশ অর্থ জরিমানা। সে হিসেবে সর্বোচ্চ শাস্তিই পেয়েছেন তিনি, যা দিয়েছেন ম্যাচ রেফারি নেয়ামুর রশিদ রাহুল। ব্যাপারটি নিয়ে দক্ষিণাঞ্চলের ম্যানেজার নাফিস ইকবাল জানিয়েছেন, ম্যাচ রেফারির কাছে আল আমিন নিজের দোষ স্বীকার করে নেওয়ায় কোনো শুনানির দরকার হয়নি। তাকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছেÑএক বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

এ মৌসুমের প্রথম শ্রেণির ক্রিকেটের একটি ম্যাচ থেকে আল আমিন ম্যাচ ফি পেয়ে থাকেন ৬৫ হাজার টাকা। কিন্তু জরিমানার কবলে পড়ায় বিসিএলের ফাইনাল ম্যাচ থেকে তিনি ম্যাচ ফি পাবেন ৩২ হাজার ৫০০ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..