Print Date & Time : 6 December 2020 Sunday 4:49 am

আল-আরাফাহ্ ব্যাংকের ডিএমডি শফিকুর রহমান

প্রকাশ: April 21, 2019 সময়- 01:24 am

মো. শফিকুর রহমান সম্প্রতি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত ছিলেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করে ১৯৮৫ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবনের শুরু করেন। দীর্ঘ প্রায় ৩৪ বছরের কর্মজীবনে তিনি ব্যাংকের সদরঘাট, ফার্মগেট ও লোকাল অফিসের ম্যানেজার এবং সিলেট ও ঢাকা সেন্ট্রাল জোনের প্রধান ছাড়াও আইসিটি উইং, ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং-এর প্রধান হিসেবে দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক অসংখ্য প্রতিষ্ঠান থেকে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। কর্মজীবনে পেশাগত ডিগ্রি হিসেবে ডিএআইবিবি এবং ডিপ্লোমা ইন ইসলামী ব্যাংকিং অর্জন করেন। ব্যাংকিং ও আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালায় অংশগ্রহণের উদ্দেশ্যে তিনি জার্মানি, সিঙ্গাপুর, মালয়েশিয়া, চীন ও ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন। আমানত সংগ্রহ, অবলোপনকৃত বিনিয়োগ আদায় এবং আন্তর্জাতিক ব্যাংকিং কার্যক্রমে সাফল্যের স্বীকৃতিস্বরূপ তিনি অসংখ্যবার ব্যাংক কর্তৃপক্ষের নিকট থেকে পুরস্কারপ্রাপ্ত হন।
তিনি ১৯৬৪ সালে ভোলার দৌলতখান থানাধীন নেয়ামতপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জš§গ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও এক পুত্রসন্তানের জনক। বিজ্ঞপ্তি