ডিপিএল নিউজ স্পোর্টস

আশা জাগিয়েও পারেনি রূপগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক: পরিসংখ্যানের দিক দিয়ে ওল্ড ডিওএইচএসের চেয়ে ঢের এগিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। গতকাল মাঠের ক্রিকেটে একটা সময় পর্যন্ত তার প্রমাণও দিয়েছে দলটি। তাই জয়ের আশাও জাগিয়েছিল সাবেক ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) চ্যাম্পিয়নরা। কিন্তু দলের টপ অর্ডার ব্যর্থ হওয়ায় এবারের টুর্নামেন্টের পথচলা ভালো হয়নি নাঈম ইসলামের দলের।

বিকেএসপির চার নম্বর মাঠে গতকাল টস জিতে বল হাতে শুরুতে না পারলেও পরে দাপট দেখায় রূপগঞ্জ। যে কারণে ২৩১ রানের লক্ষ্য পায় দলটি। কিন্তু টপ অর্ডারের ব্যর্থতায় গতকাল দলটি নির্ধারিত ৫০ ওভারে ২০৫ রানে গুটিয়ে যায়। যে কারণে এবারের বঙ্গবন্ধু ডিপিএলের শুরুটা হয়েছে নাঈম ইসলামের দলের ২৫ রানের হার দিয়ে।

বোলিংয়ের শুরুটা রূপগঞ্জের ভালো না হওয়ায় গতকাল ওল্ড ডিওএইচএসের দুই ওপেনার আনিসুল ইসলাম ইমন (৫৯) ও রাকিন আহমেদ (৪৮) ২৩.১ ওভারে ১০৬ রান তোলেন। এরপর অবশ্য দ্রুত সময়ের মধ্যে তাদের ফিরিয়ে সাবেক ডিপিএল চ্যাম্পিয়নদের স্বস্তি এনে দেন সোহাগ গাজী ও আল আমিন হোসেন। পরে প্রতিপক্ষকে তেমন কোনো জুটি গড়তে দেননি সানজামুল ইসলাম ও মোহাম্মদ শহীদরা। যে কারণে লক্ষ্যটা ধরাছোঁয়ার মধ্যেই পেয়ে যায় রূপগঞ্জ।

রূপগঞ্জের হয়ে ৪১ রানে ২ উইকেট নেন মোহাম্মদ শহীদ। এদিকে সোহাগ গাজী ১০ ওভারে ৫৪ রানে নেন ৩ উইকেট। এছাড়া আল আমিন হোসেন ৫১ রানে দুটি ও সানজামুল ৪৭ রানে নেন একটি উইকেট। 

জবাবে গতকাল শুরুতেই মেহেদি মারুফ হতাশ করেন। সাব্বির রহমানও পারেননি নিজেকে মেলে ধরতে। তবে এক প্রান্ত আগলে দারুণ খেলে রূপগঞ্জকে পথ দেখাচ্ছিলেন পিনাক ঘোষ। কিন্তু অন্য প্রান্তে দ্রুত সময়ের মধ্যে তিনি হারান অধিনায়ক নাঈম ইসলাম ও আল আমিন জুনিয়রকে। তাইতো এক সময় নারায়ণগঞ্জের দলটির স্কোরবোর্ডের অবস্থা ছিল ৪ উইকেটে ৭১ রান। সেখান থেকে হাফ সেঞ্চুরি করে দলের অবস্থার পরিবর্তন করেন পিনাক। কিন্তু নিজের ইনিংস লম্বা করতে পারেননি। ৯৩ বলে ৬ চারে ৫৩ রানের অতি ধৈর্যশীল ইনিংস খেলে বিদায় নেন এ ডানহাতি।

পিনাক ফিরলেও রূপগঞ্জের পথ দেখান ছয় ও সাতে নামা জাকির আলী-সানজামুল ইসলাম। একজন করেন ২৮ রান। অন্যজন শেষ বলে আউট হওয়ার আগে করেন ৪৯ বলে ৪০ রান। মাঝে সোহাগ গাজীর ব্যাট থেকে আসে ২৯ বলে এক চার ও দুই ছয়ে ৩২ রান। তারপরও রূপগঞ্জের ২৫ রানের আক্ষেপ থেকে যায়।

ওল্ড ডিওএইচএসের হয়ে ৪৪ রানে ৩ উইকেট নেন অভিষেক দাস। তার আগে তিনি ব্যাট হাতে করেন ১৪ রান। সে সুবাদে এ অলরাউন্ডার হলেন ম্যাচসেরা।

আগামী ১৮ মার্চ ডিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি হবে রূপগঞ্জ। একইভাবে আবাহনীর বিপক্ষে লড়বে ওল্ড ডিওএইচএস।

সংক্ষিপ্ত স্কোর

ওল্ড ডিওএইচএস: ৪৯ ওভারে ২৩০/১০ (ইমন ৫৯, রাকিন ৪৮, জয় ৩৫, মহিমিনুল ১২, প্রিতম ৩৩, অভিষেক ১৪; শফিউল ৯-১-২৯-০, শহীদ ১০-২-৪১-২, আল আমিন ১০-০-৫১-২, সানজামুল ১০-০-৪৭-১, সোহাগ ১০-০-৫৪-৩)।

রূপগঞ্জ: ৫০ ওভারে ২০৫/১০ (পিনাক ৫৩, মারুফ ১০, সাব্বির ১৮, নাঈম ০, জাকির ২৮, সানজামুল ৪০, সোহাগ ৩২; রশিদ ৯-০-৩৫-৩, অভিষেক ৯-১-৪৪-৩, আল ইসলাম ১০-২-৩৬-২, রকিবুল ১০-০-২৮-২)।

ফল: ওল্ড ডিওএইচএস ২৫ রানে জয়ী।

ম্যাচসেরা: অভিষেক দাস।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..