প্রিন্ট করুন প্রিন্ট করুন

আশুলিয়ায় শ্রমিক ‘উসকানির’ অভিযোগে একুশে টিভির সাংবাদিক গ্রেফতার

 

গাজীপুর প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় তৈরি পোশাক কারখানায় ‘অরাজকতা সৃষ্টিতে সহায়তা’ ও শ্রমিকদের ‘উসকানির’ অভিযোগে একুশে টেলিভিশনের সাভার প্রতিনিধি নাজমুল হুদাকে গ্রেফতার করেছে পুলিশ।

আশুলিয়া থানার ওসি মহসিনুল কাদির জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গত শুক্রবার রাতে আশুলিয়ার বাইপাইল থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে।

তিনি বলেন, আটকের পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। নাজমুলের মোবাইল ফোন, ল্যাপটপ ও ব্যক্তিগত ব্যবহারের গাড়ি জব্দ করা হয়েছে বলেও তিনি জানান। নাজমুল হুদা দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

আশুলিয়ায় শ্রমিক অসন্তোষ ঘিরে এ পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করা হলো। বিজিএমইএ’র পক্ষ থেকে আশুলিয়ার ৫৫ কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে উইন্ডি অ্যাপারেলস লিমিটেড ও ফাউনটেইন গার্মেন্টস থেকে ২৫৬ শ্রমিককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আটক করা হয় ১৯ শ্রমিক নেতা এবং একজন সাংবাদিককে। ওসি মহসিনুল কাদির জানান, শুক্রবার রাতেই আশুলিয়া থানার এসআই শাহাদাৎ হোসেন বাদী হয়ে নাজমুল হুদার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন।

তিনি জানান, মামলায় তার বিরুদ্ধে টেলিভিশন ও পত্রিকায় মিথ্যা এবং উসকানিমূলক সংবাদ পরিবেশন ও ফেসবুকে একাধিক আইডির মাধ্যমে প্রচারের অভিযোগ আনা হয়েছে। গ্রেফতার করা নাজমুলের ছোট ভাই ডা. কামরুজ্জামান বলেন, ‘নাজমুলকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। সবাই যেভাবে সংবাদ করে, সেও সেভাবেই করেছে।’ এদিকে গতকাল অন্যান্য কারখানা খোলা থাকলেও বন্ধ ৫৫টি কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। সড়কে টহল দিচ্ছে র‌্যাব ও আর্মড পুলিশ।