প্রিন্ট করুন প্রিন্ট করুন

আসছে ‘ফেইকবুক’

শোবিজ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের জীবনের নানা ঘটনায় কতটা প্রভাব ফেলছে তার ভালো খারাপ দিক নিয়েই নির্মিত নাটক ‘ফেইকবুক’।

আমাদের আশপাশের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া অ্যাকাউন্ট?খুলে অনেক সময় বিভিন্ন ধরনের প্রতারণা করে থাকেন, যার ফলে ক্ষতিগ্রস্ত হয় কিছু সাধারণ মানুষ। মূলত এমন ঘটনাকে উপজীব্য করে নির্মিত হয়েছে খণ্ডনাটক ‘ফেইকবুক’। নাটকটি নির্মাণ করেছেন মীর আসাদুজ্জামান আরিয়ান। নাটকের গল্পে দেখা যাবে, একটি মেয়ে তার ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে কয়েকটি তরুণকে প্রতারিত করে। ঘটনাক্রমে এক তরুণ আত্মহত্যা করে। সমাজের এমনি টুকরো টুকরো কিছু ঘটনা নাটকের গল্পে ফুটে উঠবে।

‘ফেইকবুক’ নাটকটিতে অভিনয় করেছেন মৌসুমী হামিদ, তাসনুভা তিশা প্রমুখ। তবে নাটকটিতে সব ফেসবুক ব্যবহারকারীর জন্য নাকি একটি বিশেষ বার্তা রয়েছে। এমনটাই দাবি নির্মাতার।

নির্মাতা আরিয়ান বলেন, ‘ফেসবুক আমাদের জীবনের কোনো অবিচ্ছেদ্য অংশ নয়। বরং এটা (ফেসবুক) কিংবা যে কোনো সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের সামাজিক জীবনের একটি অংশমাত্র। একে আমরা অনেকেই এত বেশি গুরুত্ব দিই যে, আমরা আমাদের জীবনের মূল্যায়ন করতে বেশিরভাগ ক্ষেত্রেই ভুলে যাচ্ছি।’ ‘ফেইকবুক’ নাটকটি নির্মাণের পাশাপাশি নাটকের গল্প ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। সম্প্রতি ঢাকার বিভিন্ন লোকেশনে সম্পন্ন হয়েছে নাটকটির দৃশ্যধারণের কাজ।

সবকিছু ঠিকঠাক থাকলে শিগগির একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত হবে খণ্ডনাটকটি।