ফিচার

আসছে রথীন্দ্রনাথের উপন্যাস ‘মনের ভিতর’

নিজস্ব প্রতিবেদক: ‘মনের ভিতর’ রথীন্দ্রনাথ সরকারের রোমান্টিক উপন্যাস। তিনি বর্তমান সময়ের একজন প্রতিশ্রুতিশীল তরুণ লেখক। ২০১৯ সালে অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয় তার প্রথম আত্ন-উন্নয়নমূলক বই ‘স্বপ্ন পূরণের পাঁচ’। আত্ন-উন্নয়নমূলক বই হিসেবে যা পাঠকমহলে ব্যাপক সাড়া জাগায়। এরপর প্রকাশিত হয় ‘যুদ্ধ ও জীবনের গল্প’। শীঘ্রই প্রকাশিত হচ্ছে তার উপন্যাস ‘মনের ভিতর’।

উপন্যসের অংশ বিশেষে দেখা যায়-     

“বারান্দার অন্য প্রান্তে জ্বলে উঠল মোমবাতির আলো। পতঙ্গের মতো ছুটে এলাম আলোর টানে। বা’হাতে মোমবাতি আর ডান হাতে দিয়াশলাই বক্স নিয়ে দাঁড়িয়ে আছে এক মানবী। মৃদুমন্দ বাতাসে দুলতে থাকা মোমবাতির আলো তার মুখের ওপর জ্বলজ্বল করছে। ঈশ্বর নিজ হাতে যেন প্রেমময় জ্যোতি বর্ষণ করেছেন ওই মুখে। যেন পূর্ণচন্দ্র শোভিত রাতে শান্ত পুকুরের জল। বাতাসে ভেসে আসা বুনো ফুলের ঘ্রাণ চারপাশে। এলানো চুল কাঁধের দুপাশ দিয়ে পড়েছে বুকের ওপর। মোমবাতির নরম আলোয় তুমি সৌন্দর্যের দেবী। অন্ধকার তোমার সৌন্দর্য একটুও আড়াল করতে পারেনি। সবুজ ঝুমকোর সাথে ম্যাচিং করে দুহাতে নেইল পলিশ। ওই হাতে যদি কোনদিন ভুল করে ছুঁয়ে দিতে এই হাত। জানিনে কেমন করে তা সম্ভব হবে। শুধু জানি সময় যেন থমকে গেছে তোমাকে দেখার পর। স্বর্ণোজ্জ্বল মূর্তিমান আশ্চর্য এক তুমি সামনে দাঁড়িয়ে আছো। কাজল কালো ডাগর চোখ তুলে তাকালে। বুকের ভিতর জমে থাকা একটা বরফের দেওয়াল মুহূর্তে খসে পড়ল। মনে হয় প্রথম তাকালে আর দেখে নিলে হৃদয়ের গোপন ছবি। তুমি মানবী। তুমি নারী। তুমি মনের ভিতর প্রেমের দেবী। হয়তো বুঝেছ, জেনেও গেছ, আমি তোমার পূজারি। তোমাকে দেখার মাঝে যত সুখ তা আর কোথাও নেই। তুমি আমার গোপন ব্যথা ভুলে থাকার প্যারাসিটামল। মনের ভিতর গোপন সুখের স্পন্দন।”

রথীন্দ্রনাথ সরকার অমর একুশে গণ-গ্রন্থগারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা। প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষকে বিনামূল্যে বই পড়ার সুযোগ করে দিয়ে যাচ্ছে তার এই প্রতিষ্ঠান। ‘মনের ভিতর’ এই উপন্যাস থেকে উপার্জিত আয় অমর একুশে গণ-গ্রন্থাগারের উন্নয়নে ব্যয় করা হবে। এখন অনলাইন বুক শপ রকমারি ডট কম এর মাধ্যমে বইটি প্রি-অর্ডার করা যাবে।

প্রি-অর্ডার লিঙ্ক: https://www.rokomari.com/book/208020/moner-vitor     

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..