কোম্পানি সংবাদ পুঁজিবাজার

আয় বাড়লেও সম্পদ কমেছে সামিট পাওয়ারের

নিজস্ব প্রতিবেদক: আয় বাড়লেও সম্পদ কমেছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেডের। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের মাধ্যমে এ তথ্য জানা গেছে।
তথ্যমতে, তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে এক টাকা ২৪ পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা দুই পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি আয় বেড়েছে ২২ পয়সা। আর প্রথম তিন প্রান্তিক বা ৯ মাস (জুলাই-মার্চ, ২০২০) শেষে শেয়ারপ্রতি আয় দাঁড়িয়েছে চার টাকা আট পয়সা, যা আগের বছর একই সময় ছিল তিন টাকা ৫৬ পয়সা। কিন্তু ২০২০ সালের ৩১ মার্চে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৩০ টাকা ৪৭ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে ছিল ৩২ টাকা ৪০ পয়সা। অর্থাৎ কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য কমেছে এক টাকা ৯৩ পয়সা। এ হিসাবে ৩১ মার্চ ২০২০ তারিখে কোম্পানিটির মোট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ছয় হাজার ৭৯৯ কোটি ১৩ লাখ টাকা। আর ২০১৯ সালের ৩০ জুন তারিখে যা ছিল সাত হাজার ১৩ কোটি ৬৪ লাখ টাকা। হিসাবমতে, গত ৯ মাসে কোম্পানিটির সম্পদ কমেছে প্রায় ২১৫ কোটি টাকা।
আর ২০২০ সালের ৩১ মার্চে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ দাঁড়িয়েছে সাত টাকা ২৩ পয়সা , যা আগের বছর একই সময় তিন টাকা ২৮ পয়সা ছিল।
এদিকে তৃতীয় প্রান্তিকে কোম্পানির মোট করপরবর্তী মুনাফা হয়েছে ২২১ কোটি ১৯ লাখ ৫৫ হাজার টাকা, আগের ছিল ১৫৬ কোটি ১১ লাখ ৬৭ হাজার টাকা। গত বছরের তুলনায় কোম্পানিটির করপরবর্তী মুনাফা বেড়েছে প্রায় ৬৫ কোটি টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..