স্পোর্টস

ইংল্যান্ডের হেড কোচ সিলভারউড

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ড ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ক্রিস সিলভারউড। তিনি স্থলাভিষিক্ত হয়েছেন ট্রেভর বিলিসের জায়গায়। গত অ্যাশেজ শেষে ইংল্যান্ডের দায়িত্ব ছাড়েন সাবেক এ কোচ।
২০১৮ সালের জানুয়ারি থেকে ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করছিলেন সিলভারউড। এবার প্রধান কোচের দায়িত্ব পেলেন তিনি। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) গতকাল বিষয়টি নিশ্চিত করে।
ইংল্যান্ডের প্রধান কোচ হতে সিলভারউডের সঙ্গে সাক্ষাৎকার দিয়েছিলেন সাবেক ভারত ও দক্ষিণ আফ্রিকা কোচ গ্যারি কারস্টেনও। চূড়ান্ত সাক্ষাৎকারের জন্য আমন্ত্রণ পেয়েছিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালেক স্টুয়ার্টও। তবে নাম প্রত্যাহার করে নেন তিনি।
ইংল্যান্ডের ক্রিকেট ডিরেক্টর অ্যাশলে গিলস জানিয়েছেন, সিলভারউড ছিলেন ‘অসাধারণ প্রার্থী’। আর সিলভারউড জানিয়েছেন, নতুন দায়িত্ব পেয়ে তিনি ‘রোমাঞ্চিত’ ও ‘সম্মানিত’ বোধ করছেন।
সিলভারউড ১৯৯৬ থেকে ২০০২ পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ছয়টি টেস্ট ও সাতটি ওয়ানডে খেলেছিলেন। ১৩ বছর খেলেছেন নিজ কাউন্টি ইয়র্কশায়ারের হয়ে। এরপর মিডলসেক্সে খেলেছেন আরও তিন বছর। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৭.৪১ গড়ে নিয়েছেন ৫৭৭ উইকেট।

 

সর্বশেষ..