ইইউতে ১০ হাজার কর্মী নিয়োগ দেবে ফেসবুক

শেয়ার বিজ ডেস্ক:‘মেটাভার্স’ নির্মাণ চেষ্টার অংশ হিসেবে ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) আগামী পাঁচ বছরে ১০ হাজার চাকরি সৃষ্টির পরিকল্পনা করেছে ফেসবুক। ওই অঞ্চলের আশপাশের দেশগুলো থেকে উচ্চ দক্ষতাসম্পন্ন প্রকৌশলী নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। স্থানীয় সময় রোববার যুক্তরাষ্ট্রের সামাজিক মাধ্যমটি জানিয়েছে, জার্মানি, ফ্রান্স, ইতালি, পোল্যান্ড, নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড থেকে নিয়োগ দেয়ার ইচ্ছা রয়েছে তাদের। খবর: বিবিসি, সিএনবিসি।

ফেসবুকের বৈশ্বিক সম্পর্ক প্রধান নিক ক্লেগ ও কেন্দ্রীয় সেবার ভাইস প্রেসিডেন্ট হাভিয়ের অলিভান জানান, ‘ইউরোপ ফেসবুকের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ইউরোপীয় ইউনিয়নের হাজারো কর্মী থেকে শুরু করে লাখো ব্যবসায়ী প্রতিদিন আমাদের অ্যাপ ও টুল ব্যবহার করছেন। আমাদের সফলতার বড় একটি অংশ ইউরোপ, ঠিক যেমন ফেসবুক ইউরোপীয় প্রতিষ্ঠানগুলোর সাফল্য ও বিস্তৃত অর্থনীতির একটা অংশ।’

জুলাইয়ে নিজ মেটাভার্স পরিকল্পনা তুলে ধরেন ফেসবুক প্রধান জাকারবার্গ। মেটাভার্স শব্দটি এমন এক ডিজিটাল বিশ্বের সংজ্ঞা দিতে ব্যবহার করা হচ্ছে, যেখানে থ্রিডি পরিবেশে একাধিক মানুষের যোগাযোগের ব্যবস্থা করে দেয়া হবে।

সম্প্রতি মেটাভার্সের প্রথম ধাপ হিসেবে একটি অ্যাপ নিয়ে এসেছে ফেসবুক। ওই অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল রিয়েলিটিতে বৈঠক করতে পারবেন মানুষ। মাইক্রোসফট, রোব্লক্স ও এপিক গেমসের মতো একাধিক প্রতিষ্ঠান নিজ নিজ সংস্করণের মেটাভার্সের পেছনে প্রচুর পরিমাণে বিনিয়োগ করছে। ক্লেগ ও অলিভান বলেছেন, মেটাভার্সকে প্রাণদানের যাত্রা শুরু করার এ সময়টিতে উচ্চ বিশেষায়িত প্রকৌশলী ফেসবুকের সর্বোচ্চ অগ্রাধিকারগুলোর একটি। এ অঞ্চলে আসন্ন নিয়োগ কার্যক্রমের অংশ হিসেবে সঠিক ব্যক্তি খুঁজে পেতে এবং সঠিক বাজারে এটিকে এগিয়ে নিয়ে যেতে আমরা ইউরোপীয় ইউনিয়নের সরকারগুলোর সঙ্গে কাজ করতে আগ্রহী।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯২  জন  

সর্বশেষ..