স্পোর্টস

ইউএস ওপেনের নতুন রানি আন্দ্রিস্কু

ক্রীড়া ডেস্ক: মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ডস্লাম জেতার রেকর্ড ছুঁতে সেরেনা উইলিয়ামসের একটি জয় প্রয়োজন ছিল। কিন্তু গত পরশু তার সেই আশা পূরণ করতে দেননি বিয়াঙ্কা আন্দ্রিস্কু। তাকে হারিয়ে ৬-৩, ৭-৫ সেটে হারিয়ে ইউএস ওপেনের নতুন রানি বনে যান কাডানার এ তরুণী।
১৯ বছর বয়সী আন্দ্রিস্কুর এটা প্রথম গ্র্যান্ডস্লাম শিরোপা। পুরুষ ও নারী মিলিয়ে ইতিহাসের প্রথম কানাডিয়ান হিসেবে কোনো গ্র্যান্ডস্লাম জেতেন এই তারকা। এর আগে পুরুষ এককে ২০১৬ সালে মিলোস রাওনিচ ও নারী এককে ২০১৪ সালে ইউজিন বুচার ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেননি।
ঘরের কোর্টে গত পরশু প্রথম সেটে পিছিয়ে পড়েন সেরেনা। দ্বিতীয় সেটে অবশ্য ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। ৫-১ গেমে পিছিয়ে থাকার পর টানা চার গেম জিতে ৫-৫-এ সমতা ফেরান। কিন্তু শেষ রক্ষা হয়নি। টানা দুই গেম জিতে উচ্ছ্বাসে মাতেন আন্দ্রিস্কু।
প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের পর আন্দ্রিস্কু বলেন, ‘এই বছরে একটা স্বপ্ন সত্যি হলো… এই মুহূর্তটির জন্য আমি অনেক পরিশ্রম করেছি। এই মঞ্চে সত্যিকারের এক কিংবদন্তি সেরেনার বিপক্ষে খেলাটা অসাধারণ।’
এর আগে গত বছর এই ইউএস ওপেনের ফাইনালেও সেরেনা হেরেছিলেন জাপানি তারকা নাওমি ওসাকার কাছে। উইম্বলডনে পারেনি অ্যাঞ্জেলিক কেরবারের কাছে। এদিকে চলতি বছরের উইম্বলডনেও সিমোনা হালেপের কাছে হারেন যুক্তরাষ্ট্রের এ টেনিস তারকা।

সর্বশেষ..