দিনের খবর স্পোর্টস

ইউএস ওপেনের নতুন রানি এমা রাডুকানু

ক্রীড়া ডেস্ক: ইউএস ওপেনের স্বপ্নময় পথচলার শেষটা দারুণভাবে রাঙালেন ব্রিটিশ তারকা এমা রাডুকানু। প্রতিযোগিতার ফাইনালে কানাডার লায়লা ফার্নান্দেজকে হারিয়ে ইউএস ওপেনের নতুন রানি হলেন রাডুকানু।

মেয়েদের এককে সাড়া জাগানো দুই টিনএজারের মধ্যে অনুষ্ঠিত হয়েছে এবারের ফাইনাল। যেখানে কানাডার তরুণীকে ৬-৪, ৬-৩ গেমে হারিয়ে মুকুট জিতলেন ১৮ বছর বয়সী ব্রিটিশ তারকা রাডুকানু।

গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে বাছাইপর্ব পেরিয়ে আসা প্রথম খেলোয়াড় হিসেবে শিরোপা জয়ের ইতিহাস গড়লেন এই ব্রিটিশ তারকা। একই সঙ্গে দেশটির ৪৪ বছরের অপেক্ষার অবসান ঘটালেন তিনি। শেষ ১৯৭৭ সালের উইম্বলডনে ভার্জিনিয়া ওয়েডের পর কোনো মেজরের নারী এককে ট্রফিজয়ী পেয়েছে ব্রিটিশরা।

টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ছিলেন রাডুকানু। বাছাইপর্বসহ ১০ ম্যাচে একটি সেটও হারেননি র‌্যাঙ্কিংয়ে ১৫০তম স্থানে থেকে আসর শুরু করা রাডুকানু। তবে, ফাইনালে শেষ দিকে কিছুটা শঙ্কা তৈরি হয় তাঁর। দ্বিতীয় সেটে ৫-৩ গেমে এগিয়ে থাকার পর চোট পান তিনি। তবে, মেডিকেল ট্রিটমেন্টের পর আবার কোর্টে ফিরে ঘুরে দাঁড়াতে সময় লাগেনি তাঁর। শেষ পর্যন্ত ইউএস ওপেনের মুকুট নিজের করে নিলেন এই তরুণী।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..