স্পোর্টস

ইউএস ওপেন শিরোপা নাদালের

ক্রীড়া ডেস্ক: দুর্দান্ত শুরু করেছিলেন রাফায়েল নাদাল। টানা দুই সেট জিতে বেশ এগিয়েও গিয়েছিলেন। কিন্তু পরের দুই সেটে দানিল মেদভেদেভ হতাশ করেন তাকে। তাতে জমে ওঠে ইউএস ওপেনের শিরোপার লড়াই। শেষ পর্যন্ত অবশ্য শেষ সেটে দাপট দেখিয়েই বছরের শেষ গ্র্যান্ডসøামের শিরোপা উল্লাসে মাতেন নাদাল। এর আগে ২০১৭ সালে শেষবার এ টুর্নামেন্টের শিরোপার দেখা পেয়েছিলেন স্পেনের এ টেনিস তারকা।
গত পরশু ৪ ঘণ্টা ৫১ মিনিট লড়ে মেদভেদেভকে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪ সেটে হারান নাদাল। এরপর নানা ভঙ্গিতে কোর্টেই ট্রফি জয়ের উল্লাসে মাতেন। এক পর্যায়ে প্রতিদ্বন্দ্বী মেদভেদেভকে আলিঙ্গন করেন। এরপর মাথার ব্যান্ডটা খুলে দিয়ে আবেগে মুখটা ঢেকে রাখেন কিছুক্ষণ।
সব মিলিয়ে চতুর্থবারের মতো ইউএস ওপেনের পুরুষ এককের শিরোপা জিতেছেন নাদাল। আর ক্যারিয়ারে তার যোগ হয়েছে ১৯তম গ্র্যান্ডসøাম শিরোপা। গ্র্যান্ডসøাম জয়ের দিক দিয়ে ইতিহাসের সর্বসেরা পুরুষ টেনিস তারকা রজার ফেদেরারকে স্পর্শ করতে আর মাত্র একটি গ্র্যান্ডসøামের শিরোপা হলেই হবে তার।
গত পরশু মেদভেদেভকে প্রথম দুই সেটে পাত্তাই দেননি নাদাল। হারিয়ে দেন ৬-৩, ৬-০ ; সরাসরি সেটে। কিন্তু পরের দুই সেট মেদভেদেভ জিতে নেন ৭-৫, ৬-৪ ব্যবধানে। শেষ সেটে অবশ্য নাদালের অভিজ্ঞতা ও দৃঢ়প্রতিজ্ঞার সামনে আর টিকতে পারেননি মেদভেদেভ।

সর্বশেষ..