প্রিন্ট করুন প্রিন্ট করুন

ইউএস-বাংলা এয়ারলাইনস আজ থেকে কুয়ালালামপুরে ফ্লাইট শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: ইউএস-বাংলা এয়ারলাইনস আজ বুধবার থেকে এশিয়ার অন্যতম গন্তব্য মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। প্রাথমিকভাবে সপ্তাহে পাঁচ দিন ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালিত হবে।

সংস্থাটির মতে, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে, যার মধ্যে আটটি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। ঢাকা-কুয়ালালামপুর রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনি¤œ ভাড়া ২০ হাজার ৪৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৭ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। প্রাথমিকভাবে ঢাকা থেকে শুক্র ও শনিবার ছাড়া প্রতিদিন সপ্তাহে পাঁচটি ফ্লাইট ঢাকা থেকে রাত ৮টায় কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাবে এবং কুয়ালালামপুরে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে। এছাড়া কুয়ালালামপুর থেকে শনি ও রোববার ছাড়া প্রতিদিন স্থানীয় সময় রাত ৩টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং ভোর ৫টায় ঢাকায় পৌঁছাবে। পাশাপাশি আগামী ৯ মার্চ থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বেসরকারি এ বিমান সংস্থাটি।

চলতি বছরে ব্যাংকক, দোহা, গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে। শিগগিরই ইউএস-বাংলার উড়োজাহাজ-বহরে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত হতে যাচ্ছে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমানবহরে দুটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, ‘যাত্রা শুরুর পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইনস ঠিক সময়ে ফ্লাইট পরিচালনা করে আসছে।