প্রিন্ট করুন প্রিন্ট করুন

ইউল্যাবে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে হাল্ট প্রাইজ

নিজস্ব প্রতিবেদক: ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) অনুষ্ঠিত হতে যাচ্ছে হাল্ট প্রাইজ অনক্যাম্পাস-২০২২। এই বছর বিশ্ববিদ্যালয়টিতে দ্বিতীয়বারের মতো হাল্ট প্রাইজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। হাল্ট প্রাইজ একটি বাৎসরিক ব্যবসায়িক প্রতিযোগিতা যেখানে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী ব্যবসায়িক মডেলের মাধ্যমে বিশ্বের চারপাশে ঘটমান সামাজিক সমস্যাগুলো সমাধানের আকর্ষনীয় সুযোগ পায়। এই ব্যবসায়িক মডেলগুলি অবশ্যই হতে হবে সাস্টেইনেবল এবং আমাদের বিশ্বে উন্নতি সাধনে গুরুত্বপূর্ণ প্রভাব রাখবে।

ঢাকায় বিশ্ববিদ্যালয় পুনরায় খোলার পর এই বছর, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) হাল্ট প্রাইজ ২০২২ অনক্যাম্পাসের প্রচারণা শুরু করার প্রস্তুতি নিচ্ছে। চলমান মহামারীর কারণে ইউল্যাব পুরো অনক্যাম্পাস রাউন্ড অনলাইনে সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে। এই ইভেন্টটি ইউল্যাব কো-কারিকুলার অফিস এবং ইউল্যাবের ছাত্র প্রতিনিধিরা সহ-পরিচালনা করতে চলেছে। প্রতিযোগী রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে এবং ১৫ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত চলবে। 

এই বছর, বিবিএ বিভাগের আবদুল্লাহ সরোয়ার আলিফ হাল্ট প্রাইজের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করার জন্য ইউল্যাব থেকে ক্যাম্পাস ডিরেক্টর নির্বাচিত হয়েছেন।

ইতিমধ্যে ইউল্যাবে হাল্ট প্রাইজের ২৩ সদস্যের আয়োজক কমিটি ঘোষণা করা হয়েছে এবং সম্পূর্ণ দল কে ১১ টি দলে বিভক্ত করা হয়েছে যথা- স্টার্টআপ টিম, ফিন্যান্স টিম, জাজ এন্ড ফ্যাসিলিটেটর টিম, ব্র্যান্ডিং এন্ড প্রমোশন টিম, প্রেস রিলিজ টিম, গ্রাফিক্স টিম, সোশ্যাল মিডিয়া টিম, ইভেন্ট টিম, হসপিটালিটি ম্যানেজমেন্ট টিম, লজিস্টিক টিম এবং স্পন্সর টিম।

$১,০০০,০০০ গ্লোবাল স্টার্টআপ পুরষ্কার সহ, হাল্ট প্রাইজ বিশ্বব্যাপী এক মিলিয়নেরও বেশি শিক্ষার্থীর জন্য ইম্প্যাক্ট ফোকাসড প্রোগ্রাম এবং প্রশিক্ষণ চালু করেছে। এছাড়াও, একটি উন্নত বিশ্ব গড়ে তোলার উদ্দেশ্যে সর্বত্র তরুণদের জন্য একটি সুগম পথ তৈরির লক্ষ্যে এগিয়ে চলছে।

প্রতি বছর ১০০+ দেশ থেকে হাজার হাজার কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাল্ট প্রাইজে অংশগ্রহণ করছে এবং এর শুরু থেকেই, অংশগ্রহণকারীরা ২,০০০+ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিধিত্ব করে আসছে। ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) ২০২০ সালে অনক্যাম্পাস রাউন্ড সফলভাবে সমাপ্ত করার পরে ব্যাক্সস্পেস দলের সদস্যদের হাল্ট প্রাইজ অনক্যাম্পাস ২০২০ এর বিজয়ী হিসাবে ঘোষণা করা হয়েছিল।