দিনের খবর পুঁজিবাজার

ইতিবাচক ধারায় লেনদেন শেষ করলো পুঁজিবাজার

dse-cse

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার(৮ মার্চ) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ করলো ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিনট দর।
তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে গতকালের চেয়ে। লেনদেন শেষে জানা গেছে এমন তথ্য। আজ দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৬০৪ দশমিক ৩৮পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ডিএসইএস আট পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৬৫ দশমিক ২০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৬৮ পয়েন্টে।
দিনভর লেনদেন হওয়া ৩৪৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯ টির, দর কমেছে ১০৭ টির এবং দর অপরিবর্তিত ছিল ১১১ টির। আজ ডিএসইতে মোট ৭২১ কোটি ৫১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৫৫ কোটি ২৪ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল ৮৭৪ কোটি ৫৯ লাখ টাকার।
অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬১ দশমিক ৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৬২ দশমিক ২০ পয়েন্টে। সিএসইতে ২৩০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।
এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৮টির দর বেড়েছে, কমেছে ৭৪টির আর ৫৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৮ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।
শেয়ার বিজ/এসএটি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..