প্রিন্ট করুন প্রিন্ট করুন

ইতিহাস গড়েছে দঙ্গল

শোবিজ ডেস্ক: আমির খানের টানা দুটি ছবি ভারতে ৩০০ কোটি রুপি আয় করলো। ২০১৪ সালে তিনি পিকে দিয়ে স্থুলস্তুল ফেলে দিয়েছেন। মাঝখানে কিছু বিরতি দিয়ে হাজির হয়েছেন দঙ্গল নিয়ে। বলিউডের প্রথম সিনেমা হিসেবে মাত্র ১৩ দিনে ৩০০ কোটি রুপির ক্লাবে প্রবেশ করেছে দঙ্গল। তবে ভারতসহ বিশ্বের অন্যান্য দেশে এ সিনেমার আয় ৫৮৪ কোটি ৭০ লাখ রুপি। খবর টাইমস অব ইন্ডিয়া।

মুক্তির প্রথম দিনে ২৯ কোটি ৭৮ লাখ রুপি আয় করে দঙ্গল। তৃতীয় দিনে সর্বোচ্চ ৪২ কোটি ৪১ লাখ রুপি ঘরে তোলে দঙ্গল টিম। তেরতম দিনে এ ছবির আয় ছিল ৯ কোটি ২৩ লাখ রুপি।

ভারত ও বিভিন্ন দেশে পাঁচ হাজারের বেশি প্রেক্ষাগৃহে ২৩ ডিসেম্বর মুক্তি পায় দঙ্গল। ছবিটির পরিচালক নিতেশ তিওয়ারি। সিনেমাটিতে হরিয়ানার কুস্তিগীর ও কোচ মহাবীর সিং ফোগাট চরিত্রে অভিনয় করেছেন সুপারস্টার আমির খান। নিজের দুই মেয়েকে বিশ্বমানের কুস্তিগীর করে তুলতে প্রশিক্ষণ দেন মহাবীর নিজেই। তার স্বীকৃতি দেন কন্যারাÑকুস্তিতে স্বর্ণপদক জিতেছিলেন মহাবীরের দুই কন্যা। দুই কন্যার চরিত্রে অভিনয় করেছেন নবাগতা সানিয়া মালহোত্রা ও ফাতিমা সানা শেখ। মহাবীরের স্ত্রী দয়া কৌর চরিত্রে রয়েছেন সাক্ষী তানওয়ার।

দঙ্গলের সামনে এখন শুধু বজরঙ্গি ভাইজান আর পিকে। হিন্দি ছাড়াও তামিল ও তেলেগু সংস্করণ মিলিয়ে আয়ের পরিমাণ ইতোমধ্যে ৪০০ কোটি রুপি ছাড়িয়ে গিয়েছে। সুন্দর কাহিনী ও সমালোচকদের মন জয় করা দঙ্গলকে করমুক্ত ঘোষণা করেছে দিল্লি, হরিয়ানা ও উত্তর প্রদেশ।