প্রিন্ট করুন প্রিন্ট করুন

ইন্দোনেশিয়ায় সংঘাত, নিহত ১৯

শেয়ার বিজ ডেস্ক: ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। গত সোমবার রাত ১১টায় দেশটির ওয়েস্ট পাপুয়া প্রদেশের ‘ডাবল ও’ নাইটক্লাবে দুই গ্রুপের সংঘাতে প্রাণহানির এ ঘটনা ঘটে। খবর: দ্য স্ট্রেইটস টাইমস।

গতকাল চীনের বার্তা সংস্থা সিনহুয়া স্থানীয় সূত্রের বরাত দিয়ে জানায়, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির একটি নাইটক্লাবে আগুন ধরিয়ে দেয়া হয়। পরে সেখান থেকে ১৯টি মৃতদেহ উদ্ধার করা হয়। তাদের সবাইকে ক্লাবের দ্বিতীয় তলা থেকে উদ্ধার করা হয়েছে।

ওয়েস্ট পাপুয়া প্রদেশের পুলিশের মুখপাত্র ও সিনিয়র কমিশনার অ্যাডাম এরউইন্ডি প্রাণহানির এই তথ্য নিশ্চিত করেছেন। গতকাল স্থানীয় মেট্রো টিভিকে তিনি বলেন, ওয়েস্ট পাপুয়ার সোরং শহরে দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১৯ জন মারা গেছেন।

এ ঘটনার তদন্ত করছে পুলিশ। সংঘর্ষের কারণ ও অগ্নিকাণ্ডের ঘটনা জাতিগত বিদ্বেষের কারণে, নাকি নিছক দুর্ঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রথম তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।

এরউইন্ডি বলেন, তদন্তের পাশাপাশি দুই গ্রুপের প্রধানদের সঙ্গে আলোচনা করছি। পুলিশ ও সামরিক বাহিনীর সদস্যদের নিয়ন্ত্রণে রয়েছে পুরো এলাকা।

হতাহত সবাইকে সেলেবু সোলু হসপিটালে নেয়া হয়েছে বলে জানান পুলিশের স্বাস্থ্য বিভাগের প্রধান এডওয়ার্ড পানজেইতান।