কোম্পানি সংবাদ পুঁজিবাজার

ইপিএস বেড়েছে সুহৃদ ইন্ডাস্ট্রিজ ও ন্যাশনাল ফিড মিলের

দ্বিতীয় প্রান্তিক

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও বিবিধ খাতের কোম্পানি ন্যাশনাল ফিড মিল লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর, ২০১৯) শেয়ারপ্রতি আয় হয়েছে এক টাকা ১৪ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩৫ পয়সা। অর্থাৎ ইপিএস ৭৯ পয়সা বেড়েছে। এছাড়া ২০১৯ সালের ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৩ টাকা ৯৯ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে ছিল ১২ টাকা ২১ পয়সা। আর এ প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে এক টাকা দুই পয়সা, যা আগের বছর একই সময় ছিল দুই পয়সা লোকসান।

১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৫৭ কোটি ৩৬ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটির মোট পাঁচ কোটি ৭৩ লাখ ৬৭ হাজার ৭৫০টি শেয়ার রয়েছে।

ন্যাশনাল ফিড মিল লিমিটেড: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর, ২০১৯) শেয়ারপ্রতি আয় হয়েছে ৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ছয় পয়সা লোকাসান। অর্থাৎ ইপিএস ১৫ পয়সা বেড়েছে। এছাড়া ২০১৯ সালের ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১২ টাকা ৯২ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে ছিল ১২ টাকা ৭১ পয়সা। আর এ প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১১ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৯ পয়সা।

কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে অবস্থান করছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..