প্রিন্ট করুন প্রিন্ট করুন

ইবি রিপোর্টার্স ইউনিটির নির্বাচন ২৩ জানুয়ারি

প্রতিনিধি, ইবি : মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির ‘কার্যনির্বাহী পরিষদ নির্বাচন, ২০২৩’ আগামী ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার রিপোর্টার্স ইউনিটি সূত্রে এ তথ্য জানা যায়। এদিন সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ শেষে বেলা ১টায় ফলাফল ঘোষণা করা হবে।

জানা যায়, গত ১৩ জানুয়ারি রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভায় রিপোর্টার্স ইউনিটির সদস্যদের সর্বসম্মতিক্রমে আগামী ২৩ জানুয়ারি নির্বাচনের দিন ধার্য করা হয়।

রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকরা জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা ১৭ জানুয়ারি মনোনয়নপত্র গ্রহণ ও জমা দিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার ও সহকারী নির্বাচন কমিশনাররা মনোনয়নপত্র যাচাই-বাছাই করে ১৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবেন। এর আগে গত ১৬ জানুয়ারি খসড়া ও চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আরিফুল ইসলাম ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুল ইসলাম দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সেলিনা নাসরিন বলেন, উৎসবমুখর পরিবেশে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা মনোনয়ন নিয়েছেন। আশা করি সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হবে।