Print Date & Time : 28 September 2021 Tuesday 1:49 pm

ইলেকট্রিক গাড়ি আনছে আকিজ গ্রুপ

প্রকাশ: July 18, 2021 সময়- 11:43 pm

নিজস্ব প্রতিবেদক: ইলেকট্রিক মোটরসাইকেলের পরে এবার গাড়ি আনার প্রস্তুতি নিয়েছে আকিজ গ্রুপ। বর্তমানে বিভিন্ন গাড়ি সংযোজন করছে। অদূর ভবিষ্যতে দেশেই মোটর গাড়ি উৎপাদনের আধুনিক কারখানা গড়বে আকিজ গ্রুপ বলে জানিয়েছেন এর শীর্ষ কর্মকর্তারা।

ইলেকট্রিক গাড়ির আমদানির প্রস্তুতির বিষয়ে জানাতে গতকাল এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ‘মিট দ্যা প্রেস-২০২১’ অনুষ্ঠানে আকিজ গ্রুপের গাড়ির ব্যবসা ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হয়। এ সময় বক্তব্য দেন আকিজ গ্রুপের নির্বাহী পরিচালক খন্দকার হেলালুজ্জামান, প্রধান উপদেষ্টা কাজী আলাউদ্দিন।

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন হেড অব ব্র্যান্ড অ্যান্ড ক্রিয়েটিভ মো. সাইফুল আলম জামিল। এ সময় জানানো হয়, গাড়ির সব ধরনের সেবা এক ছাতার নিচে দেয়ার বিষয়টি ইতোমধ্যে চালু করেছে আকিজ গ্রুপ। বর্তমানে ইলেকট্রিক মোটরসাইকেল আমদানি করে বাজারজাত করছে। দুই ও তিন চাকার মোটরসাইকেলও রয়েছে। এখন আমরা ইলেকট্রিক গাড়ি আমদানির কথা ভাবছি। বহির্বিশ্বে ইলেকট্রিক গাড়ি জনপ্রিয় হচ্ছে। এটি পরিবেশবান্ধব। অনেক দেশই এ খাতে ভর্তুকি দিচ্ছে।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, বাংলাদেশে এটি জনপ্রিয় করতে সরকারের পক্ষ থেকে করছাড় সুবিধা দেয়া উচিত। এটি ওজনে হাল্কা ও পরিবেশ বান্দব হবে। গ্রামীণ এলাকায় চলাচল বেশি করবে বলে এটি বাংলাদেশে গরিবের বাহন নামেও পরিচিতি পাবে বলে বিশ্বাস করি। সম্প্রতি চীনের সিনো ট্রাক কোম্পানির সহযোগিতায় ১০ ও ১৫ টনের ট্রাক বাজারবাজাত শুরু করেছে আকিজ গ্রুপ। এছাড়াও বিভিন্ন মডেলের গাড়ি প্রদর্শন করা হয় সংবাদ সম্মেলনে।

রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তায় অবস্থিত আকিজ মোটরসের কার্যালয়ে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এতে আরও উপস্থিত ছিলেন আকিজ গ্রুপের এমআইএস ম্যানেজার ইফতেখার হোসেন, গ্যারেজ ইকুইপমেন্ট বিভাগীয় প্রধান হাবিবুর রহমান, বিক্রয় ব্যবস্থাপক আনোয়ার হোসেন।