কোম্পানি সংবাদ দিনের খবর সর্বশেষ সংবাদ

ইস্টার্ন কেবলসের পাঁচ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে প্রকৌশল খাতের কোম্পানি ইস্টার্ন কেব্লস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে চার টাকা ৭২ পয়সা (লোকসান) এবং শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ২২ টাকা সাত পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১০ টাকা ১৯ পয়সা (লোকসান)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৮ ফেব্রুয়ারি বেলা ১১টায় কারখানা প্রাঙ্গণ, পতেঙ্গা চট্টগ্রামে এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ ডিসেম্বর।

এছাড়া চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। আর গত বছরের তুলনায় এ বছরে কোম্পানিটির ইপিএস (লোকসান) কমেছে এক পয়সা।

তথ্যমতে, প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে এক টাকা ৪৯ পয়সা (লোকসান), আগের বছর একই সময় ছিল এক টাকা ৫০ পয়সা (লোকসান)। অর্থাৎ এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস (লোকসান) এক পয়সা কমেছে। এছাড়া ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ২০ টাকা ৫৭ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে তারিখে ছিল ২২ টাকা সাত পয়সা। আর এ প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ছয় টাকা ৫১ পয়সা (লোকসান)। আগের বছর একই সময় ছিল ৪৯ পয়সা (লোকসান)।

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির এক কোটি ৩০ লাখ ৯৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে ৫৩ হাজার ২৩০টি শেয়ার মোট ৫১৫ বার হাতবদল হয়।

সর্বশেষ..