পুঁজিবাজার

ইস্টার্ন হাউজিংয়ের ইপিএস বেড়েছে আট শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সেবা ও আবাসন খাতের কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেড। আর গত বছরের তুলনায় এ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় আট দশমিক ৫৫ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে এক টাকা ২৭ পয়সা, আগের বছর একই সময় ছিল এক টাকা ১৭ পয়সা। অর্থাৎ এক বছরের ব্যবধানে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় ১০ পয়সা বা আট দশমিক ৫৫ শতাংশ বেড়েছে। এ প্রান্তিকে কোম্পানিটির মুনাফা হয়েছে ১১ কোটি ৮৩ লাখ ৫০ হাজার ১০৭ টাকা। আগের বছর ছিল ১০ কোটি ৯৫ লাখ ৩৭ হাজার ৪৪৫ টাকা।

এছাড়া ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর মোট সম্পদমূল্য দাঁড়িয়েছে দুই হাজার ৩০ কোটি ৭১ লাখ ৫০ হাজার ৯১৫ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৬২ টাকা ৬২ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে তারিখে ছিল ৬১ টাকা ৩৫ পয়সা।

আর এ প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে চার টাকা ৩৮ পয়সা। আগের বছর একই সময় ছিল এক পয়সা।

১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানি। অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৯৩ কোটি ৩৪ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৪৬৮ কোটি ৯ লাখ ৩০ হাজার টাকা।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সর্বশেষ..