শোবিজ

ঈদে মিলনের তিন নাটক

শোবিজ ডেস্ক: দেশের শক্তিমান অভিনেতা আনিসুর রহমান মিলন। মঞ্চ, ছোট পর্দা কিংবা বড়, সবখানেই অভিনয়দক্ষতা দেখিয়ে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন। শুধু তা-ই নয়, এরই মধ্যে তিনি নির্মাণ করেছেন বেশ কিছু নাটক। নতুন খবর হলো, আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তিনটি নাটক পরিচালনা করছেন মিলন।

এজাজ মুন্না রচিত আংশিক লকডাউনের গল্প নিয়ে ‘মুনিরা মঞ্জিল’। এতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, আনিসুর রহমান মিলন, জয়রাজ, মুনিরা মিঠু, সামান্তা ও প্রীতি।

মাসুম শাহরিয়ার রচিত ‘গালিবার গোপ্পো’। এতে অভিনয় করেছেন শবনম ফারিয়া, আনিসুর রহমান মিলন, মুনিরা মিঠু, লিটু করিম ও মিথিলা।

এ ছাড়া জাকির হোসেন উজ্জ্বল রচিত ‘দুই মজনু’ নাটকটি আগামী ২৫ ও ২৬ জুলাই রাজধানীর বিভিন্ন লোকেশনে চিত্রায়ণ হবে। নাটকটিতে দেখা যাবে জাহিদ হাসান, আনিসুর রহমান মিলন ও ঊর্মিলা শ্রাবন্তী করকে।

নাটক তিনটি প্রসঙ্গে অভিনেতা ও পরিচালক আনিসুর রহমান মিলন বলেন, ‘আসছে ঈদের জন্য বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। তবে অভিনয়ের পাশাপাশি বিশেষ দিবসের নাটক পরিচালনা করতে ভালো লাগে। মনের মধ্যে একটা সুপ্ত ইচ্ছে থেকে নাটক পরিচালনা করছি। প্রতিটি নাটকের গল্প সুন্দর এবং মনের মতো তিনটি নাটক নির্মাণ করছি। আর প্রত্যেকটি নাটকের শিল্পী নির্বাচনের বিষয়টিও যথাযথভাবে করতে পেরেছি। তবে পরিচালনার পাশাপাশি চ্যানেলের আগ্রহের কারণে প্রতিটি নাটকে আমাকে অভিনয় করতে হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই শুটিং করেছি। আমার বিশ্বাস, দর্শক হতাশ হবেন না।’

আনিসুর রহমান মিলনের অভিনয়জীবন শুরু হয় মঞ্চে। পরে তিনি টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি সালাউদ্দিন লাভলু পরিচালিত ‘রঙের মানুষ’ ধারাবাহিকে অভিনয় করে প্রথম পরিচিতি লাভ করেন। এই নাটকের জন্য তিনি ইউরো সিজেএফবি পারফরম্যান্স পুরস্কার লাভ করেন।

২০০৫ সালে মিলনের চলচ্চিত্রে অভিষেক হয় সুচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’ চলচ্চিত্রে করিম শেখ নামে একটি ছোট চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। ২০০৬ সালে তিনি ‘মধুময়রা’ টেলিভিশন নাটকে অভিনয় করেন। নাটকটি তাঁকে সেরা টিভি অভিনেতা বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার এনে দেয়। ২০০৮ সালে তিনি তারকা সমৃদ্ধ চলচ্চিত্র ‘দ্য লাস্ট ঠাকুর’ চলচ্চিত্রে অভিনয় করেন। তাঁর অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে ‘দেহরক্ষী’, ‘পোড়ামন’, ‘লালচর’ ও ‘রাজনীতি’।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..