দিনের খবর শেষ পাতা

ঈদ জামাতে করোনা থেকে মুক্তির প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল ৭টায় জাতীয় মসজিদ প্রাঙ্গণে প্রথম জামাত শুরু হয়। ঈদের প্রধান এই জামাতে সর্বস্তরের মুসলমানরা অংশ নেন। জামাত শেষে মোনাজাতে মহামারি করোনা থেকে মুক্তির প্রার্থনা করা হয়।

করোনা মহামারিকে সামনে রেখে খুব সতর্কতার সঙ্গে এই জামাত অনুষ্ঠিত হয়েছে। জামাতে মুসল্লিরা মাস্ক পরে এবং সামাজিক দূরুত্ব বজায় রেখে অংশগ্রহণ করেন।
ঈদ জামাতকে কেন্দ্র করে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মসজিদে প্রবেশের সময় তল্লাসিও করা হয়।

নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করা হয়। পাশাপাশি করোনা মহামারি থেকে মুক্তির জন্য মহান রবের কাছে প্রার্থনা করেন মুসলমানরা।

এর আগে সকাল থেকেই জাতীয় মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়ার জন্য সব বয়সী মানুষের ঢল নামে। সারিবদ্ধভাবে মুসল্লিরা মসজিদে প্রবেশ করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিবছরের মতো এবারও ঈদের জামাত উপলক্ষে বাড়তি সতর্কতা নিয়েছে পুলিশ।

ইসলামিক ফাউেন্ডশন জানিয়েছে, এবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পাঁচটি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। তৃতীয় জামাত হবে সকাল ৯টায়। চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম বা শেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..