প্রিন্ট করুন প্রিন্ট করুন

ঈশ্বরদীতে ট্রেন লাইনচ্যুত তদন্ত কমিটি গঠন

 

শেয়ার বিজ ডেস্ক: পাবনার ঈশ্বরদী উপজেলায় ট্রেন লাইনচ্যুত হয়ে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। গতকাল শনিবার বেলা দেড়টায় উপজেলার মুলাডুলি এলাকায় তিস্তা এক্সপ্রেসের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হলে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খবর বিডিনিউজ।

ঈশ্বরদী জিআরপি থানার এসআই ইমরান হোসেন জানান, তিস্তা এক্সপ্রেস খুলনা থেকে ঢাকা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে উত্তর ও দক্ষিণের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে ইতোমধ্যেই একটি উদ্ধারকারী ট্রেন পাকশী থেকে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। প্রাথমিকভাবে ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ জানাতে পারেননি এসআই ইমরান।

মুলাডুলি স্টেশন মাস্টার মো. মনিরুজ্জামান জানান, বেলা সোয়া ১টার দিকে ট্রেনটি  মুলাডুলি স্টেশন অতিক্রম করার সময় ইঞ্জিন, পাওয়ার কার ও একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়। দুর্ঘটনার পর পাকশী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। এ বিষয়ে পাকশী বিভাগের সহকারী ট্রাফিক কর্মকর্তা নাসির উদ্দিন জানান, যত দ্রুত সম্ভব আমরা লাইন ক্লিয়ার করার চেষ্টা করছি। কতক্ষণ লাগবে তা বলতে পারছি না। তবে সন্ধ্যা ৭টার আগেই লাইন ক্লিয়ার করার চেষ্টা করা হবে। রেলওয়ের পশ্চিমাঞ্চলের বিভাগীয় প্রকৌশলী (যন্ত্র) হাসানুজ্জামান জানান, খবর পেয়ে তিনি দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন। উদ্ধার কাজ চলছে।

এদিকে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা তদন্তে কমিটি করা হয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) অসীম কুমার তালুকদার জানান, এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে।