দিনের খবর শেষ পাতা

উদ্বোধনের অপেক্ষায় বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির রামগড়ে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ নির্মাণকাজ শেষ হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেন গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফেনী নদীর ওপর নির্মিত সেতু পরিদর্শন করেন।

তিনি বলেন, আগামী ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে উদ্বোধন হতে পারে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক এই সেতু। সেদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদি সেতুটির আনুষ্ঠানিক করবেন বলে আশা করা হচ্ছে।

সচিব বলেন, বাংলাদেশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। সেতু নির্মাণও শেষ হয়েছে। তবে ভারতের পক্ষ থেকে চূড়ান্ত সিদ্বান্ত এখনও জানানো হয়নি।

সেতুটি বাংলাদেশের রামগড়ের মহামুনি আর ভারতের ত্রিপুরার সাবরুমকে সংযুক্ত করেছে। খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল, রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদ উল্লাহ মারুফ এবং সেনাবাহিনী ও বিজিবির ঊর্ধ্বতন কমকর্তারা ছিলেন সচিবের সঙ্গে। ভারতের ত্রিপুরা, মিজোরামসহ পূর্বাঞ্চলীয় সাত রাজ্যের সঙ্গে সরাসরি যোগাযোগ বাড়ানোর লক্ষ্যে ২০১৫ সালের ৬ জুন উভয় দেশের প্রধানমন্ত্রী সেতুটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..