প্রিন্ট করুন প্রিন্ট করুন

উন্মুক্ত হলো ৫০ ব্যান্ডের গান ‘প্রিয় বাংলাদেশ’

শোবিজ ডেস্ক: স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ পেলো বাংলাদেশের শীর্ষ ৫০টি ব্যান্ডের অংশগ্রহণে দেশাত্মবোধক গান  ‘প্রিয় বাংলাদেশ’।  আর সেই গানটির ভিডিও হলো দুই শতাধিক ব্যান্ড সদস্যের উপস্থিতিতে স্টেডিয়ামজুড়ে। পৃথিবীর ব্যান্ড ইতিহাসে এমন নজির বিরল।

স্বাধীনতা দিবস উপলক্ষে (২৬ মার্চ) গানচিত্রটি ইউটিউব ও ফেসবুকে উন্মুক্ত হয় টিএম রেকর্ডস-এর ব্যানারে। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে ঘিরে বিশাল এই ঘটনাটি ঘটলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) উদ্যোগে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হলো।

শাহান কবন্ধের কথায় গানটির সুর করেছেন নকীব খান। সংগীতায়োজনে ছিলেন মানাম আহমেদ। নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে গাজী শুভ্রর পরিচালনায় গানটির ভিডিও চিত্রায়িত হয়।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস বলেন, ‘টিএম রকস-দেশের ব্যান্ড সংগীতের পাশে দাঁড়িয়ে নতুন ইতিহাস রচনা করতে চায়। আন্তর্জাতিক মানের নতুন গান প্রযোজনা করে দেশের ব্যান্ডসংগীতকে বিশ্বের কাছে নতুন উচ্চতায় তুলে ধরতে চায়।

নগরবাউল জেমস ও প্রয়াত রকস্টার আইয়ুব বাচ্চু ছাড়া ব্যান্ড মিউজিকের প্রায় সব তারকা অংশ নিয়েছেন এই গানে। এর মধ্যে আছেন- মাকসুদ, সাইদ হাসান টিপু, নাসিম আলী, নকীব খান, বাপ্পা মজুমদার, হাসান, হামিন আহমেদ, পার্থ বড়ুয়া, মানাম আহমেদ, লাবু রহমান, লিংকন, শেখ মনিরুল আলম টিপু, বেজবাবা সুমন, রাফা প্রমুখ।

বামবার ভাইস প্রেসিডেন্ট ওয়ারফেইজ ব্যান্ডের সদস্য শেখ মনিরুল আলম টিপু এই গানের মূল সমন্বয়কারী। তিনি বলেন, ‘দেশের জন্য এটা আমাদের বিশেষ নিবেদন। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বামবার ৫০টি ব্যান্ড মিলে নতুন এই দেশের গান তৈরি করেছে। ’