খবর

উপজেলা নির্বাচনে যাচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ তোলার পর এ সরকারের সময়ে স্থানীয় সরকার নির্বাচনে অংশ না নেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি, তা থেকে সরে এসেছে তারা। গতকাল শনিবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে আটটি উপজেলায় নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী রাখার সিদ্ধান্ত হয়।
বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ১৪ অক্টোবর আটটি উপজেলায় যে নির্বাচন হবে, সে নির্বাচনে দলীয় প্রতীকে আমরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
গত বছরের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে অংশ নিয়ে ভোট ডাকাতির অভিযোগ তুলেছিল বিএনপি। এরপর তারা উপজেলা পরিষদ নির্বাচন বয়কট করে। উপজেলা নির্বাচনে বিএনপির যে নেতারা অংশ নিয়েছিলেন, তাদের বহিষ্কারও করা হয়। কিন্তু সম্প্রতি তাদের বিষয়ে নরম হয় বিএনপি নেতৃত্ব।
স্থায়ী কমিটির বৈঠকে কারাবন্দি অবস্থায় বিএসএমএমইউতে চিকিৎসাধীন দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানানো হয়।
গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের এ বৈঠকের সিদ্ধান্তগুলো নিয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আজ রোববার বেলা ১১টায় সংবাদ সম্মেলন হবে বলে জানানো হয়।

 

সর্বশেষ..