প্রিন্ট করুন প্রিন্ট করুন

উপাচার্য প্যানেল নির্বাচনে আইনি বাধা নেই: হাইকোর্ট

প্রতিনিধি, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচন ঘিরে আইনি জটিলতা নেই বলে জানিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি কে এম কামরুল কাদের চৌধুরী ও বিচারপতি মোহাম্মদ আলীর নেতৃত্বে হাইকোর্টের একটি বেঞ্চ এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কুমার দেবুল দে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার শুনানি ও আদেশের দিন ধার্য ছিল। উচ্চ আদালত আগামী ১২ আগস্ট অনুষ্ঠিতব্য ভিসি প্যানেল নির্বাচন স্থগিতের আবেদন মঞ্জুর করেননি।

তিনি বলেন, নির্বাচন চলতে আইনত কোনো বাধা নেই। তবে, ভিসির বৈধতার প্রশ্নটি যথাযথ প্রক্রিয়ায় না আসায় পরবর্তীতে যথাযথভাবে আবেদনটি আনার জন্য আগামী দুই সপ্তাহ রিটটি অপেক্ষমাণ রাখা হয়েছে।

এর আগে, অধ্যাপক নূরুল আলমের বৈধতা চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিটে বলা হয়, বিশ্ববিদ্যালয় শিক্ষক অবসর আইন অনুযায়ী একজন শিক্ষক ৬৫ বছর বয়সে অবসরে যাবেন। অধ্যাপক নুরুল আলমের জন্ম তারিখ ১ জানুয়ারি ১৯৫৭ সাল। সে হিসেবে ৩১ ডিসেম্বর ২০২১ তারিখে তার চাকরির বয়সপূর্তি হয়েছে। এরপর তার আর পদে থাকার বৈধতা থাকে না। রেজিস্টার্ড গ্র্যাজুয়েট অ্যাডভোকেট শামসুজ্জোহার পক্ষে অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ রিটটি দায়ের করেন।