বিশ্ব সংবাদ

উবারে ত্রুটিতে ভাড়া ১০০ গুণ বেশি!

শেয়ার বিজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে উবার সেবায় ত্রুটির কারণে মূল ভাড়ার ১০০ গুণ বেশি কেটে নেওয়া হয়েছে বলে টুইটারে অভিযোগ করেছেন বেশ কিছু গ্রাহক। একটি যাত্রার ভাড়া আসার কথা ছিল ৯৬ ডলার ৭২ সেন্ট, সেখানে ভাড়া নেওয়া হয়েছে ৯ হাজার ৬৭২ ডলার। খবর: বিবিসি।
প্রতিবেদনে বলা হয়, কিছু ক্ষেত্রে ভাড়া এতটাই বেশি দেখিয়েছে যে জালিয়াতির ব্যাপারে কর্তৃপক্ষকে সতর্ক করেছেন অভিযোগকারীরা। স্যান ডিয়েগো ও ওয়াশিংটনের রাইডারদের লেনদেনে এই সমস্যা দেখা দিয়েছে। অ্যাপভিত্তিক গাড়ি সেবাদাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, এ ত্রুটি দ্রুতই সারানো হয়েছে। তবে কত গ্রাহক এতে ভুক্তভোগী হয়েছেন তা জানানো হয়নি।
এক উবার গ্রাহক অভিযোগ করেন, একটি ছোট ভ্রমণের পর ১৯ ডলার পাঁচ সেন্টের বদলে ভাড়া নেওয়া হয়েছে এক হাজার ৯০৫ ডলার। এতে জš§দিনের দিন তার স্বামীর কার্ডের ব্যালান্স সর্বোচ্চ সীমায় পৌঁছে গেছে।
অনেকেই ভাড়া নিয়ে একই ধরনের অভিযোগ করেছেন। গ্রাহকের পক্ষ থেকে এমনটাও বলা হয়েছে যে উবারের কাছে সরাসরি অভিযোগ জানানোর কোনো উপায় নেই। উবারের পক্ষ থেকে বলা হয়, তারা বুঝতে পেরেছে এ ত্রুটি গ্রাহকের জন্য কতটা ‘বিরক্তিকর’। যাত্রীদের ভাড়া সংশোধন করা হবে এবং মূল ভাড়া নেওয়া হবে। এতে ব্যাংকের সঙ্গে যোগাযোগের দরকার হবে না।
ওয়াশিংটন পোস্টের সামাজিক মাধ্যম ও পরিচালন ব্যবস্থাপক মার্ক স্মিথ বলেন, এ অভিজ্ঞতা থেকে একটি শিক্ষা নেওয়া গেছে যে ডেবিট কার্ড উবার অ্যাকাউন্টের সঙ্গে যোগ করা যাবে না। ডেবিট কার্ডের ক্ষেত্রে ব্যাংক থেকে অর্থ তাৎক্ষণিকভাবে কেটে নেওয়া হয় এবং তা ফিরে পেতে এক দিন সময় লাগে বলেও জানিয়েছেন তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..