প্রিন্ট করুন প্রিন্ট করুন

উল্লাপাড়ায় ২৬ টন সয়াবিন তেল জব্দ, এক লাখ টাকা জরিমানা

প্রতিনিধি, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অবৈধভাবে মজুত করা সাড়ে ২৬ টন বোতলজাত সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন ও উল্লাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ইশরাত জাহানের নেতৃত্বে উল্লাপাড়ার ঘোষগাঁতী পাটবন্দরে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তিন ব্যবসায়ীকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ওই তিন ব্যবসায়ী হলেন স্বপন দত্ত, অশোক সরকার ও শহিদুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঘোষগাঁতী পাটবন্দরে পাইকারি মুদিদোকানি স্বপন দত্তের গুদামে সাড়ে ১২ হাজার লিটার ও অশোক সরকারের গুদামে ১৪ হাজার লিটার সয়াবিন তেল অবৈধভাবে মজুত ছিল। গোপন তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে উপজেলা প্রশাসন ঘোষগাঁতী পাটবন্দরে অভিযান চালায়।

এ সময় ওই দুই ব্যবসায়ীসহ একই বাজারের শহীদুল ইসলাম নামের আরেক ব্যবসায়ীর গুদাম থেকে তিন হাজার ৩০০ লিটার খোলা সয়াবিন তেল উদ্ধার করেন ভ্রাম্যমাণ আদালত। পরে অশোক সরকার ও স্বপন দত্তকে ৫০ হাজার করে এবং শহীদুল ইসলামকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও উজ্জ্বল হোসেন বলেন, শহীদুল ইসলামের গুদামে পাওয়া তেল আগামী দুই দিনের মধ্যে ন্যায্য দামে বিক্রির জন্য নির্দেশ দেয়া হয়েছে। তবে অশোক সরকার ও স্বপন দত্তের গুদাম থেকে জব্দ করা তেল বোতলের গায়ের মূল্য অনুযায়ী ওই বাজারেই তাৎক্ষণিকভাবে বিক্রি করে দেয়া হয়েছে। এসব ব্যবসায়ী অধিক মুনাফার আশায় বোতলজাত সয়াবিন তেল মজুত করেছিলেন।