কোম্পানি সংবাদ পুঁজিবাজার

উৎপাদন বন্ধের ঘোষণা দিল শ্যামপুর সুগার মিল

নিজস্ব প্রতিবেদক: খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি শ্যামপুর সুগার মিলস লিমিটেডের উৎপাদন কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে ২০২০-২১ অর্থবছরের জন্য আখের প্রসেসিং অর্থাৎ উৎপাদন কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর চার দশমিক ৭১ শতাংশ বা দুই টাকা ৯০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৫৮ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৫৮ টাকা ৮০ পয়সা। দিনজুড়ে ১০ হাজার ৬১৩টি শেয়ার ৯৫ বার হাতবদল হয়, যার বাজারদর ছয় লাখ ২০ হাজার টাকা। দিনভর শেয়ারদর ৫৭ টাকা থেকে ৬৩ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৮ টাকা থেকে ৮৭ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করে।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানিটি ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘জেড’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন পাঁচ কোটি টাকা। কোম্পানির মোট ৫০ লাখ শেয়ারের মধ্যে সরকারি ৫১ শতাংশ, প্রাতিষ্ঠানিক এক দশমিক ৬৯ শতাংশ এবং বাকি ৪৭ দশমিক ৩১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীর কাছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..