Print Date & Time : 3 June 2020 Wednesday 8:51 pm

এএফসি কাপ স্থগিত

প্রকাশ: মার্চ ১৯, ২০২০ সময়- ০১:২২ এএম

ক্রীড়া ডেস্ক: বেশ আগে থেকেই শঙ্কা ছিল। শেষ পর্যন্ত গতকাল সেটাই সত্যি হয়েছে। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছে এএফসি কাপের ম্যাচ। নিজেদের ওয়েবসাইটে ব্যাপারটি নিশ্চিত করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এ টুর্নামেন্ট মাঠে গড়াবে কবে, তা পরে জানাবে এশীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

এএফসি গতকাল বিবৃতিতে বলেছে, মহামারি  কোভিড-১৯ করোনাভাইরাসের কারণে বিভিন্ন দেশ আরও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ায় এবং ভ্রমণে বিধিনিষেধ আরোপ করায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এএফসি কাপের সব ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এএফসির আনুষ্ঠানিক ঘোষণার আগেই প্রতিযোগিতাটির পশ্চিম এশিয়ার ম্যাচগুলো স্থগিত করা হয়েছিল। সংস্থাটির এ সিদ্ধান্তের ফলে মার্চ ও এপ্রিলে এশিয়ার চার অঞ্চলের খেলা স্থগিত হয়ে গেল।

কদিন আগেই আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ম্যাচ স্থগিত করা করেছিল। তবে এএফসি কাপের ৯ ম্যাচ গত ১১ মার্চ অনুষ্ঠিত হয়েছিল।

এএফসি কাপে এবার বাংলাদেশ থেকে শুধু খেলছে বসুন্ধরা কিংস। ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ১১ মার্চ মালদ্বীপের দল টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল অস্কার ব্রুজনের দল।  আগামী ১৪ এপ্রিল দলটির মুখোমুখি হওয়ার কথা ছিল মালদ্বীপের আরেক দল মাজিয়া এফসির বিপক্ষে। কিন্তু করোনাভাইরাসের কারণে এ টুর্নামেন্ট আপাতত স্থগিত হওয়ায় ওই ম্যাচ কবে হবে বলা মুশকিল।