দিনের খবর

একজন মানবিক প্রধানমন্ত্রী

শেয়ার বিজ ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যমে ইচ্ছা প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু রায়া।

সম্প্রতি বিশেষ চাহিদাসম্পন্ন শিশু রায়া সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করে। যেখানে প্রধানমন্ত্রীর সাথে কথা বলার ইচ্ছার কথা জানায় সে। সাধারণত এসব পোস্টের কোন উত্তর না দেয়া হলেও তা নজর এড়ায়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বরং নিজে থেকে ওই শিশুকে ভিডিও কল করেন তিনি। শত ব্যস্ততার মাঝেও এই আন্তরিকতা প্রমাণ দিয়েছে শেখ হাসিনার মানবিকতার।

বৃহস্পতিবার বিকেল ৫টায় রায়ার মা নাবিহা রহমান পিংকীর মোবাইল ফোনে ভিডিও কল করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ চাহিদাসম্পন্ন একটি শিশুর ইচ্ছে পূরণে সরকার প্রধানের এমন ভূমিকায় কৃতজ্ঞতা প্রকাশ করেন নাবিহা রহমান।

তিনি জানান, রায়া ভিডিও কলে প্রধানামন্ত্রীকে জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ গেয়ে শুনিয়েছে। এতে কণ্ঠ মিলিয়েছেন প্রধানমন্ত্রীও। এছাড়া রায়া প্রধানমন্ত্রীকে একটি কবিতা আবৃত্তি করেও শুনিয়েছে।

রায়া মায়ের সঙ্গে ধানমন্ডিতে থাকে। ধানমন্ডির রেইনবো অটিজম কেয়ার ফাউন্ডেশনে পড়াশোনা করছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু রায়া।

রায়ার স্কুল শিক্ষক হাসিনা হাফিজ রায়া প্রধানমন্ত্রী সঙ্গে কথা বলতে চান এমন বার্তা সম্বলিত একটি ভিডিও পোস্ট করেন অটিজম ম্যানেজমেন্ট সেন্টার নামে একটি ফেসবুক গ্রুপে। সেখানে রায়া বলে, সে প্রধানমন্ত্রীকে খুব ভালোবাসে ও তাঁর সঙ্গে ভিডিও কলে কথা বলতে চায়। প্রধানমন্ত্রীর হাসি তার সব থেকে প্রিয় এ কথাও জানায় রায়া। এই ভিডিও প্রধানমন্ত্রীর হাতে পৌঁছানোর পর রায়াকে ভিডিও কল করেন তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..