সারা বাংলা

একীভূত মোবাইল নেটওয়ার্ক স্মার্ট সিটির অংশ: মেয়র

শেয়ার বিজ ডেস্ক: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সঙ্গে এডটকো বাংলাদেশের প্রতিনিধিদল স্মার্ট সিটি নিয়ে মতবিনিময় করেন। এ সময় এডটকো কর্তৃপক্ষ করপোরেশন এলাকার বিভিন্ন স্থানে ৯৮টি পোল স্থাপনের জন্য জায়গা বরাদ্দ চান। এ প্রকল্পের আওতায় ফ্রি ওয়াইফাই, স্মার্ট বিনের মাধ্যমে ডিজিটালাইজড বর্জ্য ব্যবস্থাপনার ব্যবস্থা ও রিয়েল টাইম এয়ার কোয়ালিটি মনিটরিংয়ের মতো বৈশিষ্ট্যগুলো মূল স্থানে সরবরাহ করা হবে। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে চসিক কর্তৃপক্ষ।

এ সময় মেয়র বলেন, নগরবাসীকে উন্নত শহরের অভিজ্ঞতা নিশ্চিত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এ ধরনের উদ্যোগের মাধ্যমে চট্টগ্রামকে একটি স্মার্ট সিটিতে রূপান্তরের মধ্য দিয়ে আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এক ধাপ এগিয়ে যাব।

তিনি বলেন, মূলত একীভূত এবং প্রমিত মোবাইল নেটওয়ার্ক কাঠামো স্মার্ট সিটির একটি অবিচ্ছেদ্য অংশ। আমরা চাই চট্টগ্রাম এমন একটি শহর হবে, যা নগরবাসীকে একটি শহরে বসবাস করার অনুভূতি দেবে। এটি নিরাপদ ও সুরক্ষিত থাকবে। মেয়র এডটকো বাংলাদেশকে ঢাকা উত্তর সিটি করপোরেশন ও সিলেট সিটি করপোরেশনের সমঝোতা চুক্তির কপি জমা দেয়ার পর পর্যালোচনা করে বিবেচনা করবেন বলে জানান।

এ সময় কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে একই দিন চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তার কার্যালয়ে চসিক বাজার মনিটরিং স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর আব্দুল মান্নানের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..