স্পোর্টস

এক ওভারে ৬ ছক্কা পোলার্ডের, ধনঞ্জয়ার হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক: সিরিজের প্রথম টি-টোয়েন্টি বুধবার বাংলাদেশ সময় দারুণ এক হ্যাটট্রিকের দেখা পেয়েছেন আকিলা ধনঞ্জয়া। আবার সেই তিনি পেয়েছেন ছয় বলে ছয় ছক্কা হজমের স্বাদ। তার এ অভিজ্ঞতার মধ্যে ফেলেছেন কিরণ পোলার্ড। এরফলে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি অধিনায়ক গড়েছেন রেকর্ড।

অ্যান্টিগায় বুধবার সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিতে শেষ পর্যন্ত ৪ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে মাত্র ১৩১ রান তুলতে পারে শ্রীলঙ্কা। লক্ষ্যে পৌঁছাতে ওয়েস্ট ইন্ডিজের লাগে মাত্র ১৩.১ ওভার। এজন্য তাদের হারাতে হয় ৬ উইকেট।

সহজ লক্ষ্য তাড়ায় বুধবার ওয়েস্ট ইন্ডিজের শুরুটা দারুণ হয় লেন্ডল সিমন্স ও এভিন লুইসের উদ্বোধনী জুটির কল্যাণে। তারা স্কোর বোর্ডে তোলেন ৫২ রান। কিন্তু এরপরই ধনাঞ্জয়া দেখান জাদুভ। চতুর্থ ওভারে বল হাতে এসে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি। ওভারের দ্বিতীয় বলে লুইসকে ফেরান তিনি। ১০ বলে ২৮ রান করে বিদায় নেন লুইস। এরপরের বলে আউট ক্রিস গেইল। এদিকে চতুর্থ বলে নিকোলাস পুরানকে আউট করে আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে ১৪তম হ্যাটট্রিক পূর্ণ করে পুরো ম্যাচের দৃশ্যপট বদলে দেন ধনাঞ্জয়া। কিন্তু তার এ আনন্দ মুহূর্তের মধ্যেই মিলিয়ে যায়। পরের ওভারেই এসেই ছয় ছক্কা হজম করেন ধনঞ্জয়া।

অষ্টম ওভারে ধনাঞ্জয়ার করা প্রথম বলে লং অনের ওপর দিয়ে ছক্কা হাঁকান পোলার্ড। পরের বলে সাইট স্ক্রিনের দিকে বল মাঠের বাইরে পাঠান। তৃতীয় ছক্কাটি যায় লং অফের ওপর দিয়ে। এরপর ডিপ মিড উইকেট দিয়ে হাঁকান চতুর্থ ছক্কা। শেষে লং অন ও মিড উইকেটে হাঁকান পরপর দুই ছক্কা। শেষ পর্যন্ত ১১ বলে ৩৮ রান করে দেশকে জেতান পোলার্ড।

ধনাঞ্জয়ার এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে পোলার্ড ছুঁয়েছেন যুবরাজ সিংহের রেকর্ড। এরআগে ২০০৭ বিশ্বকাপে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন যুবরাজ সিং।

এরআগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই খেঁই হারিয়ে বসে শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের পেস-স্পিনে নিয়োমিত উইকেট হারাতে থাকে দলটি। যে কারণে লড়াই করার মতো পুঁজি পায়নির তারা। দলটির হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন পাথুম নিশানকা। এদিকে নিরোশান ডিকভেলা করেন ২৯ বলে ৩৩ রান।

ব্যাট হাতে ঝড় তোলার সুবাদে ম্যাচ সেরা হয়েছেন কিরণ পোলার্ড। তার নৈপুণ্যে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..